kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

নোবিপ্রবি’র সেই তিন ছাত্রীকে হল থেকে বহিষ্কার

নোবিপ্রবি প্রতিনিধি    

৫ ডিসেম্বর, ২০১৯ ০১:১৬ | পড়া যাবে ২ মিনিটে



নোবিপ্রবি’র সেই তিন ছাত্রীকে হল থেকে বহিষ্কার

শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপের সঙ্গে জড়িত থাকার অভিযোগে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) দুই ছাত্রীকে আবাসিক হল থেকে বহিষ্কার করা হয়েছে। এছাড়াও একজন অবৈধভাবে হলে অবস্থান এবং শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপের সঙ্গে জড়িত থাকায় অতিরিক্ত এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে তাকে হল থেকেও বহিষ্কার করেছে কর্তৃপক্ষ।

বুধবার হলের প্রভোস্ট ড. আতিকুর রহমান ভূঞা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, গত ১৫ নভেম্বর হলের আবাসিক শিক্ষার্থীর মাদক (গাঁজা) সেবন বিষয়ক সাধারণ শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটির সুপারিশ পর্যালোচনা করে হল কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ও সার্বিক সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে এবং তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তিন দিনের মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

শাস্তিপ্রাপ্তদের মধ্যে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী, অর্থনীতি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী। সেই সঙ্গে বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষেরও রয়েছেন আরেক শিক্ষার্থী।

এই ব্যাপারে জানতে চাইলে হল প্রভোস্ট ড. আতিকুর রহমান ভূঞা বলেন, হলের শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটির সুপারিশ পর্যালোচনা করে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ও সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে গত ২৭ নভেম্বর জরুরি সভায় আনীত অভিযোগের সত্যতার ভিত্তিতে আমরা এই শাস্তি প্রদান করেছি।

মন্তব্য



সাতদিনের সেরা