kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

গফরগাঁওয়ে 'মুজিব বর্ষ' পালনে তৈরি হচ্ছে 'বঙ্গবন্ধু পুষ্প কানন'

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

৪ ডিসেম্বর, ২০১৯ ২০:০৫ | পড়া যাবে ২ মিনিটে



গফরগাঁওয়ে 'মুজিব বর্ষ' পালনে তৈরি হচ্ছে 'বঙ্গবন্ধু পুষ্প কানন'

ময়মনসিংহের গফরগাঁওয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও ‘মুজিব বর্ষ’ পালন উপলক্ষে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের আঙিনায় ‘বঙ্গবন্ধু পুষ্প কানন’ তৈরি হচ্ছে। ইতিমধ্যে কিছু শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু পুষ্প কানন তৈরির কাজ শেষ হয়েছে। সেখানে লাগানো হচ্ছে বিভিন্ন জাতের ফুল, বনজ ও ওষধি গাছের চারা। বাকি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতেও পর্যায়ক্রমে বঙ্গবন্ধু পুষ্প কানন তৈরি হবে।

জানা যায়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও ‘মুজিব বর্ষ’ পালন উপলক্ষে বাল্যবিয়ে মুক্ত উপজেলা গড়ার লক্ষে করতে উপজেলা প্রশাসন সকল শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে মানব বন্ধন, র‌্যালি, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছেন।

এ ছাড়া ভিক্ষুক মুক্ত করতে এবং পলিথিনের বিকল্প তৈরি করতে ভিক্ষুকদের কাগজের ঠোঙা বানানোর প্রশিক্ষণ দিয়েছেন। গৃহহীনদের পুনর্বাসনের লক্ষে সরকারি খাস জমি বন্ধবস্তো দেওয়ার প্রক্রিয়া চলছে। প্রশাসনের এসব কর্মসূচির অংশ হিসাবেই উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি অফিসের আঙিনায় বঙ্গবন্ধু পুষ্প কানন তৈরির নির্দেশ দেওয়া হয়েছে। 

উপজেলা সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও সান্দিয়াইন নতুন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম বলেন, এটি একটি চমৎকার উদ্যোগ। বিদ্যালয়ের আঙিনায় বঙ্গবন্ধু পুষ্প কানন তৈরির পর আমার বিদ্যালয়ের পরিবেশ আকর্ষণীয় হয়েছে। শিক্ষার্থীদের মধ্যে দেখা যাচ্ছে খুশির আমেজ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুব উর রহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী তথা মুজিব বর্ষকে স্মরণীয় ও আকর্ষণীয় করার লক্ষে এবং বাল্যবিয়ে মুক্ত, ভিক্ষুক মুক্ত, গৃহহীন মুক্ত করার লক্ষে আমরা কাজ করছি।

মন্তব্য



সাতদিনের সেরা