kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

জাটকা বোঝাই দুটি ট্রলার আটক

বামনা (বরগুনা) প্রতিনিধি   

৪ ডিসেম্বর, ২০১৯ ২০:০৪ | পড়া যাবে ২ মিনিটে



জাটকা বোঝাই দুটি ট্রলার আটক

বরগুনার বামনা উপজেলায় জাটকা ইলিশ বোঝাই দুটি ট্রলার আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।  বুধবার সন্ধ্যায় চালিতাবুনিয়া এলাকায় বিষখালী নদীর মোহনায় আমুয়া খালে এ অভিযান চলে। ট্রলার দুটি থেকে দুই মন জাটকাসহ চালকদের আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমান আদালত ট্রলার মাঝিদের অর্থদণ্ড দেন।

সূত্র জানায়,  র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের সহকারী পুলিশ সুপার রইচ উদ্দিনের নেতৃত্বে বুধবার সন্ধ্যায় অভিযান শুরু হয়। বিষখালী নদীর মোহনায় আমুয়া খালে চ্যালেঞ্জ করে আটক করা হয় দুটি ট্রলার। তা তল্লাশি করে পাওয়া যায় বিপুল পরিমান জাটকা ইলিশ। আটক করা হয় ট্রলারের মাঝি কলাপাড়া উপজেলার মহিপুরের ফরিদ খান (৪০) ও পাথরঘাটা উপজেলার আশ্রাব আলীকে (৬০)।

সংবাদ পেয়ে বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিন সুলতানা ঘটনাস্থলে উপস্থিত হন। তিনি ভ্রাম্যমান আদালত বসিয়ে আটক দুই মাঝিকে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড দেন। জরিমানা আদায়শেষে তাদের ছেড়ে দেয়া হয়। জব্দকৃত দুই মন জাটকা ইলিশ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়।

র‌্যাব কর্মকর্তা রইচ উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাবের টিম আমুয়া খালে অবস্থান নেয়। সে পথেই ট্রলার দুটি পাথরঘাটা থেকে জাটকা নিয়ে আসছিল। সন্ধ্যায় দুই মাঝিকে গ্রেপ্তারের পাশাপাশি জাটকাসহ ট্রলার জব্দ করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা