kalerkantho

মঙ্গলবার । ১০ ডিসেম্বর ২০১৯। ২৫ অগ্রহায়ণ ১৪২৬। ১২ রবিউস সানি     

রওশন আরা বাচ্চুকে শেষ শ্রদ্ধা কুলাউড়া বালিকা বিদ্যালয়ের

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি   

৪ ডিসেম্বর, ২০১৯ ১৮:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



রওশন আরা বাচ্চুকে শেষ শ্রদ্ধা কুলাউড়া বালিকা বিদ্যালয়ের

মৌলভীবাজারের কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ছিলেন ভাষা সংগ্রামী রওশন আরা বাচ্চু। তাঁর মৃত্যুতে ঐতিহ্যবাহী এই নারী শিক্ষা কেন্দ্রের শিক্ষক ও শিক্ষার্থীরা শেষবারের মতো শ্রদ্ধা জ্ঞাপন করেছেন।

স্থানীয় নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে পৌর শহরের উছলাপাড়াস্থ বাবার বাড়ির শৈশবের স্মৃতি বিজড়িত পুকুর পারে তাঁকে দাফন করা হয়।

বুধবার সকালে জানাযার নামাজের পূর্বে লাশবাহী গাড়ি থেকে রওশন আরা বাচ্চুর মরদেহ এনসি স্কুল মাঠে রাখার পর তাঁর প্রথম কর্মস্থল বালিকা উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে শিক্ষকসহ কয়েক শতাধিক শিক্ষার্থী দলবদ্ধ হয়ে তাঁর কফিনের পাশে দাঁড়িয়ে শেষ শ্রদ্ধা জ্ঞাপন করেন। রওশন আরা বাচ্চু নারী শিক্ষা প্রতিষ্ঠার জন্য কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন এবং এই বিদ্যালয়ে ১৯৫৮ থেকে ১৯৬২ সাল পর্যন্ত প্রধান শিক্ষকের দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেন। 

ভাষা সংগ্রামী রওশন আরা বাচ্চুর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন অত্র বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সফি আহমদ সলমান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মতিনসহ বিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

প্রসঙ্গত, ৩ ডিসেম্বর সকাল সোয়া দশটায় ঢাকা অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বার্ধক্যজনিত কারণে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর। 

মন্তব্য



সাতদিনের সেরা