kalerkantho

মঙ্গলবার । ১০ ডিসেম্বর ২০১৯। ২৫ অগ্রহায়ণ ১৪২৬। ১২ রবিউস সানি     

শতভাগ টিকাদানের আওতায় ভাঙ্গুড়া উপজেলা

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি   

৪ ডিসেম্বর, ২০১৯ ১৮:০৭ | পড়া যাবে ২ মিনিটে



শতভাগ টিকাদানের আওতায় ভাঙ্গুড়া উপজেলা

পাবনার ভাঙ্গুড়া উপজেলার শূন্য থেকে দুই বছর বয়সী শতভাগ শিশু ইপিআই কর্মসূচির আওতায় এসেছে। উপজেলার ৬টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১২২টি স্থায়ী ও ১৭২৭টি অস্থায়ী টিকা কেন্দ্রের মাধ্যমে ৭ হাজার ১৮২ শিশুকে টিকা দেয়া হয়।

আজ বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আয়োজিত ‘ইপিআই মডেল উপজেলা কার্যক্রম-সকল শিশুর পূর্ণ টিকাপ্রাপ্তি নিশ্চিতকরণ’ ডিসিমিনেশন মিটিংয়ে স্বাস্থ্য বিভাগের রাজশাহী বিভাগীয় পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ ঘোষণা দেন।

এতে ‘ইপিআই মডেল উপজেলা কার্যক্রম-সকল শিশুর পূর্ণ টিকাপ্রাপ্তি নিশ্চিতকরণ’ কার্যক্রমে ভাঙ্গুড়া উপজেলা দেশের সপ্তম এবং জেলার প্রথম উপজেলার তালিকায় স্থান পেল।

এ সময় গোপেন্দ্রনাথ আচার্য্য বলেন, ২০১৭ সালের জানুয়ারি মাস থেকে ২০১৯ সালের সেপ্টেম্বর মাস পর্যন্ত এ উপজেলায় জন্মগ্রহণ করা ৭ হাজার ১৮২ শিশুকে টিকা প্রদান করে ইপিআই এর স্বাস্থ্য কর্মীরা। সরকারিভাবে এসব শিশুর পূর্ণ তালিকা রাখতে এটি ডাটাবেজ তৈরি করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হালিমা খানমের সভাপতিত্বে ডিসিমিনেশন মিটিংয়ে আরো বক্তব্য রাখেন পাবনা জেলার সিভিল সার্জন ডা. মেহেদী হাসান, ভাঙ্গুড়া উপজেলা চেয়ারম্যান বাকি বিল্লাহ, পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেল, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান প্রমূখ।

মন্তব্য



সাতদিনের সেরা