kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

চবি ছাত্রলীগের পাল্টাপাল্টি মামলা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৪ ডিসেম্বর, ২০১৯ ১৭:২৩ | পড়া যাবে ২ মিনিটে



চবি ছাত্রলীগের পাল্টাপাল্টি মামলা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়েছে। গতকাল মঙ্গলবার হাটহাজারী মডেল থানায় এ মামলা দায়ের করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ আলম।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ২০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি নাসির উদ্দিন সুমন। তিনি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী এবং ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন সিএফসি গ্রুপের নেতা। মামলার আসামি করা হয়েছে শাখা ছাত্রলীগের সাবেক উপ দপ্তর সম্পাদক মিজানুর রহমান বিপুলের অনুসারী এবং ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন ভিএক্স গ্রুপের নেতাকর্মীদের।

অন্যদিকে বগিভিত্তিক ভিএক্স গ্রুপের কর্মী জাহিদ হাসান তাদের প্রতিপক্ষ সিএফসি গ্রুপের ১৫ জন নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করেন। এ মামলায় অজ্ঞাতনামা ১০-১৫ জনকে আসামি করা হয় বলে জানিয়েছেন চবি ছাত্রলীগের সাবেক উপ দপ্তর সম্পাদক মিজানুর রহমান বিপুল।

উল্লেখ্য, গত রবিবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাইরে হাটহাজারী থানার এগারো মাইল এলাকায় ছাত্রলীগ নেতা নাসির উদ্দিন সুমন ও আব্দুল্লাহ আল নাহিয়ান রাফিকে কুপিয়ে জখম করা হয়। ঘটনার পরপরই সিএফসি গ্রুপ এর পেছনে ভিএক্স গ্রুপের নেতাকর্মীরা জড়িত বলে দাবি করেন। বিচারের দাবিতে ক্যাম্পাস অবরোধের ডাক দেয় তারা। ঘটনার দুইদিন পর মঙ্গলবার বিকেলে উভয় গ্রুপের নেতাকর্মীদের আসামি করে পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়।

মামলার বিষয়ে হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ আলম কালের কণ্ঠকে বলেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুটি পক্ষ মামলা দায়ের করেছেন। বিষয়টি গুরত্বসহকারে দেখা হচ্ছে। আইন অনুযায়ী পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

মন্তব্য



সাতদিনের সেরা