kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

ইপিআই কার্যক্রমে মডেল উপজেলা মান্দা

মান্দা (নওগাঁ) প্রতিনিধি   

৩ ডিসেম্বর, ২০১৯ ১৭:১০ | পড়া যাবে ২ মিনিটে



ইপিআই কার্যক্রমে মডেল উপজেলা মান্দা

শতভাগ টিকাদান কার্যক্রমে নওগাঁর মান্দাকে ইপিআই মডেল উপজেলা ঘোষণার যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আগামীতে যেকোনো সময় জাতীয় পর্যায় থেকে মান্দাকে ইপিআই মডেল উপজেলা ঘোষণা করা হবে।

এ উপলক্ষে মঙ্গলবার বেলা ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে ডেসিমিনেশান/অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মুহাম্মদ মশিউর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা সিভিল সার্জন ডা. মমিনুল হক।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিভাগীয় কো-অর্ডিনেটর রাজশাহীর ডা. কামরুজ্জামান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আফম আছফানুল আরেফিন, মান্দা থানার পরিদর্শক তদন্ত তারেকুর রহমান সরকার, বিশ্ব স্বাস্থ্য সংস্থা নওগাঁর সার্ভিলেন্স এন্ড ইমুলাইজেশনর মেডিক্যাল অফিসার ডা. মাহমুদুর রহমান, মান্দা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক শফিকুল ইসলাম, পরিসংখ্যানবিদ নিলয় কুমার আচার্য প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মশিউর রহমান জানান, ২০১৭ সালের ১ জানুয়ারি থেকে বর্তমান সময় পর্যন্ত সকল শিশুকে টিকাদানের আওতায় আনা হয়েছে। এ উপজেলার একটি শিশুও এ কার্যক্রমের বাইরে থাকবে না। বাড়ি বাড়ি তল্লাশি চালিয়ে এ কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। মান্দা এখন ইপিআই মডেল উপজেলা। আগামীতে জাতীয় পর্যায় থেকে এ ঘোষণা দেওয়া হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা