kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

বাহুবলে ৩টি অবৈধ ইটভাটা গুড়িয়ে দিল পরিবেশ অধিদপ্তর

হবিগঞ্জ প্রতিনিধি   

৩ ডিসেম্বর, ২০১৯ ১৬:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



বাহুবলে ৩টি অবৈধ ইটভাটা গুড়িয়ে দিল পরিবেশ অধিদপ্তর

হবিগঞ্জের বাহুবলে অভিযান চালিয়ে উপজেলায় গড়ে ওঠা অবৈধ ৩টি ইটভাটা ভেঙে গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। তবে ভাঙা হয়নি দীর্ঘ একযুগ ধরে অবৈধভাবে পরিচালিত সুঘর এলাকায় অবস্থিত ভরসা ব্রিকস।

আজ মঙ্গলবার (৩ নভেম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত চলাকালীন অভিযানে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক ইশরাত জাহান পান্না।

অভিযানে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়ক সংলগ্ন লস্করপুর এলাকায় অবস্থিত নিউ সুজাত ব্রিকস, বশিনা এলাকার নিউ মেট্রো ও তগলী এলাকার সাগর ব্রিকসকে অবৈধভাবে সনাতন পদ্ধতিতে ইট পোড়ানোর কারণে ভেঙে গুড়িয়ে দেওয়া হয়।

অভিযানে সহযোগিতা করেন পরিবেশ অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক পারভেজ আহমেদ, হবিগঞ্জ ফায়ার সার্ভিসের টিম লিডার হারুনুর রশীদ মামুনের নেতৃত্বে একটি ইউনিট, পুলিশের সিলেট রিজার্ভ ফোর্সের একটি টিম ও শায়েস্তাগঞ্জ পল্লী বিদ্যুৎ এর একটি টিম।

সিলেট পরিবেশ অধিদপ্তরের পরিচালক ইশরাত জাহান পান্না বিষয়টি নিশ্চিত করে বলেন, দীর্ঘদিন ধরে তারা পরিবেশের ছাড়পত্র লাইসেন্স ছাড়াই অবৈধভাবে ইটভাটা পরিচালনা করে আসছিল। বাহুবল থেকে আমরা অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান শুরু করেছি। পরিবেশের মারাত্মক ক্ষতিকারক সনাতন পদ্ধতিতে ইট পোড়ানো সকল ইটভাটা বন্ধ করতে পুরো সিলেট জুড়ে এ অভিযান অব্যাহত থাকবে।

বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা হক জানান, এই উপজেলায় অবৈধ ইটভাটা বন্ধের পাশাপাশি কৃষি জমির টপ সয়েল ব্যবহার না করার উপরও আমরা বিশেষভাবে নজরদারী করছে। 

মন্তব্য



সাতদিনের সেরা