kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

প্রাথমিক শিক্ষা পদক - ২০১৯

ফুলবাড়ি উপজেলায় শ্রেষ্ঠ সহকারী শিক্ষক শিরীন আকতার

কালের কণ্ঠ অনলাইন   

৩ ডিসেম্বর, ২০১৯ ১৬:২৮ | পড়া যাবে ২ মিনিটে



ফুলবাড়ি উপজেলায় শ্রেষ্ঠ সহকারী শিক্ষক শিরীন আকতার

দিনাজপুর জেলার ফুলবাড়ি উপজেলায় শ্রেষ্ঠ উপজেলা সহকারী শিক্ষক ক্যাটাগরিতে মনোনীত হয়েছেন শিরীন আকতার। তিনি রামভদ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালেয়র সহকারী শিক্ষক। প্রাথমিক শিক্ষা পদক-২০১৯ এর জন্য উপজেলা শিক্ষা কমিটি গত ২৭ নভেম্বর তার নাম ঘোষণা করেন।

শিরীন আকতার বলেন, ‌‌‌‌একজন শিক্ষক তখনই শ্রেষ্ঠ হন যখন তিনি তার শিক্ষার্থীদের কাছে সেরা হয়ে উঠেন। আমি বিশ্বাস করি শিক্ষকতা পেশাটাকে পেশা হিসেবে নয় এটা হচ্ছে ব্রত। আমি সবসময়ই চেষ্টা করি আমার শিক্ষার্থীদের সেরাটা দিতে। কারণ আমি জানি আমার এ শিক্ষা তারা আজীবন লালন করবে, আমি যদি তাদের জীবন পরিবর্তনে সঠিক দিক নির্দেশনা দিতে পারি অদূর ভবিষ্যতে তারা বড় হয়ে আমার নামটা শ্রদ্ধাভরে স্মরণ করবে। একজন শিক্ষকের কাছে এর থেকে বড় আর কি হতে পারে? 

তিনি বলেন, আমি আমার শিক্ষার্থীদের জন্য যা করি মন থেকে করি, এ পেশাকে ভালোবেসে কাজ করি। মহান আল্লাহ তায়ালা মানুষের অজান্তে তার কর্মের পুরস্কার দিয়ে দেন। আমার মনে হয় এই পুরস্কারটাও তেমন। আদতে আমি কখনো শ্রেষ্ঠ হবার আশায় কিছু করিনি। সবার ভালোবাসা আর দোয়ায় আমার এ পুরস্কার প্রাপ্তি।

উল্লেখ্য, শিরীন আকতার এটুআই আয়োজিত জাতীয় পর্যায়ে মাল্টিমিডিয়া কন্টেন্ট কম্পিটিশনে ১১তম স্থান অধিকার করেছিলেন। তিনি গত ৬ নভেম্বর ব্রিটিশ কাউন্সিল ইন্টারন্যাশনাল স্কুল এওয়ার্ড পান। ২০১৭ সালে তিনি শিক্ষক বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছিলেন। এছাড়াও এটু আই কর্তৃক ICTE4 District Ambassador হিসেবে কাজ করেন। উপজেলাতে তিনি আইসিটি প্রশিক্ষণে সহায়তা করে থাকেন।

মন্তব্য



সাতদিনের সেরা