kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

পঞ্চগড়ে কৃষকের কাছ থেকে ধান কেনা শুরু

পঞ্চগড় প্রতিনিধি   

৩ ডিসেম্বর, ২০১৯ ১৫:২৭ | পড়া যাবে ২ মিনিটে



পঞ্চগড়ে কৃষকের কাছ থেকে ধান কেনা শুরু

পঞ্চগড়ে সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয় শুরু করেছে জেলা খাদ্য বিভাগ। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের দেওয়া তালিকা থেকে অ্যাপসের মাধ্যমে লটারি করে বাছাই করা হচ্ছে কৃষকদের। লটারিতে স্থান পাওয়া কৃষকদের প্রতিমণ ধান সরকার নির্ধারিত ১ হাজার ৪০ টাকা দরে কেনা হচ্ছে। এতে একজন কৃষক সর্বোচ্চ ১ মেট্রিক টন ধান সরবরাহ করতে পারবেন।

আজ মঙ্গলবার দুপুরে পঞ্চগড় ধাক্কামারা খাদ্য গুদাম চত্বরে আনুষ্ঠানিকভাবে আমন ধান কেনা কার্যক্রমের উদ্বোধন করা হয়। পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান এই ধান ক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন।

পঞ্চগড় সদর উপজেলা প্রশাসন ও উপজেলা খাদ্য বিভাগের আয়োজনে অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পঞ্চগড় সদর উপজলা নির্বাহী কর্মকর্তা গোলাম রব্বানি, উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, জেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ বাবুল হোসেন, উপ-পরিচালক (টিসি) আব্দুল হাই সবুজ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্বাস আলী, সদর উপজেলা কৃষি কর্মকর্তা শাহ আলম মিয়াসহ কৃষকরা উপস্থিত ছিলেন।

এবার পঞ্চগড় জেলায় ১৮ হাজার কৃষকের কাছ থেকে ১২ হাজার ১৪৪ মেট্রিক টন আমন ধান ক্রয় করা হবে। যার মধ্যে পঞ্চগড় সদর উপজেলায় ৩ হাজার ৬৩ জন কৃষকের কাছে ১ মেট্রিক টন করে ধান কেনা হবে। 

মন্তব্য



সাতদিনের সেরা