kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

দিনাজপুরে ৪৫ টাকা কেজির পেঁয়াজ কিনতে দীর্ঘ লাইন

দিনাজপুর প্রতিনিধি   

৩ ডিসেম্বর, ২০১৯ ১৫:১৪ | পড়া যাবে ২ মিনিটে



দিনাজপুরে ৪৫ টাকা কেজির পেঁয়াজ কিনতে দীর্ঘ লাইন

দিনাজপুরে প্রথম দিনে টিসিবির ন্যায্যমূল্যে ৪৫ টাকা কেজির পেঁয়াজ নিতে নিম্ন ও মধ্যআয়ের মানুষদের উপচেপড়া ভিড় দেখা গেছে। আজ মঙ্গলবার সকাল ১১টায় দিনাজপুর ইনস্টিটিউট মাঠে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম। দিনাজপুরে একজন মাত্র ডিলার দিয়ে ৪ টন পেঁয়াজ চার দিনে বিক্রি করা হবে বলে জানা গেছে।

জেলা  প্রশাসক মো. মাহমুদুল আলম বলেন, মূল্য বৃদ্ধির কারণে যারা খাদ্য তালিকা থেকে পেঁয়াজ বাদ দেওয়ার চিন্তা ভাবনা করছিলেন তাদের কথা বিবেচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ট্রাক, কার্গো, জাহাজ বাদ দিয়ে স্বল্প সময়ে বিমানে দ্রুত পেঁয়াজ আমদানী করেছেন। যার জন্য আজ আমরা এই মাঠে ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি করতে পারছি। যতখন পেঁয়াজ থাকবে ততক্ষণ শহরের বিভিন্ন স্থানে ট্রাক সেলের মাধ্যমে ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি করা হবে।

ট্রাকে করে ন্যায্যমূল্যে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরুর পর থেকেই নিম্ন ও মধ্যআয়ের মানুষদের উপচেপড়া ভিড় দেখা গেছে। যে কারণে নারী ও পুরুষদের আলাদা লাইনে দাড় করিয়ে সিরিয়াল অনুযায়ী পেঁয়াজ বিক্রি করতে দেখা গেছে ডিলারকে। এদিকে ট্রাক সেল শুরু হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন পেঁয়াজের ক্রেতারা।

এ ব্যাপারে টিসিবির ডিলার কানাই লাল গুপ্ত বলেন, দিনাজপুরে যে পরিমাণ পেঁয়াজ বরাদ্দ দেওয়া হয়েছে তা চাহিদার তুলনায় যথেষ্ট নয়। তিনি বলেন, বরাদ্দ বাড়ানো হলে দিনাজপুরের মানুষের কাছে ন্যায্যমূল্যের পেঁয়াজ পৌঁছে দিতে প্রস্তুত রয়েছেন। মঙ্গলবার প্রথম দিনে জন প্রতি ৪৫ টাকা দরে ১ কেজি করে ১ টন পেঁয়াজ বিক্রি করা হয়েছে। পেঁয়াজগুলো তুরস্ক থেকে আমদানি করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা