kalerkantho

সোমবার । ১৬ ডিসেম্বর ২০১৯। ১ পোষ ১৪২৬। ১৮ রবিউস সানি                         

এ দেশে সব ধর্মের মানুষ শান্তপূর্ণভাবে তাদের ধর্ম পালন করছে : গণপূর্তমন্ত্রী

স্বরূপকাঠি (পিরোজপুর) প্রতিনিধি    

৩ ডিসেম্বর, ২০১৯ ১৩:২৯ | পড়া যাবে ৩ মিনিটে



এ দেশে সব ধর্মের মানুষ শান্তপূর্ণভাবে তাদের ধর্ম পালন করছে : গণপূর্তমন্ত্রী

গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বাংলাদেশে হিন্দু, মুসলিম, খ্রিস্টান, বৌদ্ধসহ সব ধর্মের মানুষ সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বসবাস করছে। বাংলাদেশের সংবিধানও সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছে। এ দেশে যে যার ধর্ম শান্তিপূর্ণভাবে পালন করছে। মানুষের পরিপূর্ণ জীবন বিধান ইসলামে রয়েছে। সে পথ ধরে এগোলে কোনো মানুষ বিপথগামী হতে পারে না। 

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু মুসলিমবিশ্বের সাথে বাংলাদেশের সুসম্পর্ক গড়েছিলেন। আর তার কন্যা শেখ হাসিনা সে সম্পর্ক আরো জোরদার করেছেন। শেখ হাসিনার সরকার এ দেশে ইসলামপরিপন্থী কোনো আইন বাস্তবায়ন করেনি এবং ভবিষতেও করবে না। 

মন্ত্রী বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলামে সন্ত্রাস ও জঙ্গিবাদের স্থান নেই। সোমবার রাতে বাংলাদেশ কারি সমিতির উদ্যোগে মরহুম হাফেজ কারি সাইদুর রহমান ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনায় সরকারি স্বরূপকাঠি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে আয়োজিত তৃতীয় আন্তর্জাতিক কেরাত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

এ সময় মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রীর সিদ্ধান্তে এ বছরই রাষ্ট্রীয় খরচে আলেম-ওলামাদের হজে পাঠানো হয়েছে। বর্তমান সরকার সরকারিভাবে দেশের ৬৪টি জেলার প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণের পদক্ষেপ নিয়েছে। যে মসজিদে কেবল শুধু নামাজ আদায় হবে না, হবে ইসলামচর্চার একটি পরিপূর্ণ কেন্দ্র। সরকার এর মধ্যে মাদরাসার উন্নয়নে পদক্ষেপ গ্রহণ করেছে। 

মদ, জুয়া, ক্যাসিনো, সন্ত্রাস, দুর্নীতিসহ বিভিন্ন অনৈতিক ও অপরাধমূলক কর্মকাণ্ড থেকে বিরত থাকতে সকলের প্রতি আহ্বান জানান তিনি। মৃত্য নিশ্চিত কিন্ত সময়টা অনিশ্চিত- এ কথা স্মরণ করে মন্ত্রী বলেন, আসুন নিজকে শুধরে নিয়ে কোরআন ও সুন্নাহর আলোকে ভবিষ্যৎ জীবন গড়ি। সম্মেলনে মিসরের শায়খ ড. কারি আব্দুল নাসির হারাক, শায়খ কারি ঈদে শাবান (তানজানিয়া), শায়খ কারি রেজাই আইয়ুব (তানজানিয়া), শায়খ কারি মাহমুদ আস-সৈয়দ আবদুল্লাহ আস সৈয়দ (মিসর), শায়খ কারি শেখ মুহাম্মদ আহম্মদ মুহাম্মদ আব্দুল হাফিজ (মিসর), শায়খ কারি জুলকারনাইন ফাদলী (ইন্দোনেশিয়া) এবং বাংলাদেশের শায়খ আলহাজ মাওলানা কারি মো. হাবীবুর রহমান, শায়খ কারি মো. নাজমুল হাসান, শায়খ কারি এ কে এম ফিরোজ ও শায়খ কারি জহিরুল ইসলাম কেরাত পরিবেশন করেন। 

মরহুম হাফেজ ক্বারী সাইদুর রহমান ওয়েলফেয়ার ট্রাস্টের উপদেষ্টা সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলমের সভাপতিত্বে সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের সভাপতি মো. মাসুদুর রহমান, বাংলাদেশ কারি সমিতির সভাপতি কারি হাবিবুর রহমান, প্রভাষক মাহমুদুর রহমান খান। এ সময় পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মোহাম্মদ সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, ইসলামী ফাউন্ডেশনের পিরোজপুরের উপপরিচালক এ কে এম সাদ উদ্দীন, ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু, পৌরমেয়র গোলাম কবিরসহ সমাজের বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা