kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

বিজিবির হাতে ধরা বিএসএফ : পতাকা বৈঠকের পর হস্তান্তর

বেনাপোল (যশোর) প্রতিনিধি   

২ ডিসেম্বর, ২০১৯ ২৩:০৬ | পড়া যাবে ২ মিনিটে



বিজিবির হাতে ধরা বিএসএফ : পতাকা বৈঠকের পর হস্তান্তর

অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের অভিযোগে বেনাপোল চেকপোস্ট সীমান্ত থেকে এক ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সদস্যকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। পরে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফ সদস্যকে হস্তান্তর করা হয়। সোমবার বিকালে এ ঘটনা ঘটে বেনাপোল চেকপোস্ট এলাকায়।

বিজিবি সূত্র জানায়, বেনাপোল পোর্ট থানার বড় আঁচড়া গ্রামের আলী হোসেন নামে একজন পাসপোর্টবিহীন লোককে অবৈধভাবে ভারতে প্রবেশের অভিযোগে পেট্রাপোলে বিএসএফ সদস্যরা আটক করে। পরে তাকে পেট্রাপোল থানায় হস্তান্তরের জন্য নিয়ে গাড়িতে উঠানোর সময় সে প্রস্রাব করার কথা বলে।

বিএসএফ সদস্যরা তাকে প্রস্রাব করতে সুযোগ দিলে সে দৌঁড়ে বাংলাদেশে পালিয়ে আসে। এরপর বিএসএফের ৪ সদস্য (২ জন মহিলা সদস্য ও ২ জন পুরুষ সদস্য) তাকে ধাওয়া করে বাংলাদেশের আনুমানিক ৩০০ গজ ভেতরে ঢুকে পড়ে। সঙ্গে সঙ্গে বিজিবি সদস্যরা বিএসএফ সদস্যদের আটকের জন্য অভিযান চালালে তিনজন বিএসএফ সদস্য কৌশলে পালিয়ে গেলেও পেট্রাপোল ক্যাম্পের হেড কনস্টেবল চৈতান্য বিজিবি সদস্যদের হাতে ধরা পড়ে। 

পরে যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের বেনাপোল আইসিপি ক্যাম্পের কোম্পানি কমান্ডার ও ভারতের ৬৪ বিএসএফর পেট্রাপোল কোম্পানি কমান্ডার পর্যায়ে বেনাপোল নো-ম্যান্সল্যান্ডে পতাকা বৈঠকের মাধ্যমে হেড কনস্টেবল চৈতান্যকে বিএসএফ কর্মকর্তাদের হাতে হস্তান্তর করা হয়।

আইসিপি ক্যাম্পের কমান্ডার সুবেদার মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অবৈধভাবে বাংলাদেশে প্রবেশকারী বিএসএফ সদস্যকে পতাকা বৈঠকের মাধ্যমে ফেরত দেওয়া হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা