kalerkantho

বৃহস্পতিবার । ১২ ডিসেম্বর ২০১৯। ২৭ অগ্রহায়ণ ১৪২৬। ১৪ রবিউস সানি     

ভেজাল আইসক্রিম তৈরি করায় এক লাখ টাকা জরিমানা

গোপালগঞ্জ প্রতিনিধি   

২২ নভেম্বর, ২০১৯ ১১:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



ভেজাল আইসক্রিম তৈরি করায় এক লাখ টাকা জরিমানা

গোপালগঞ্জে কোনোপ্রকার অনুমতি ছাড়া ইকো সুপার আইসক্রিম নামের অবৈধ ফ্যাক্টরিতে ভেজাল ও নিম্নমানের আইসক্রিম উৎপাদন করায় মালিক মো. আক্কেল আলীকে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

পরে ওই অবৈধ ফ্যাক্টরিটির উৎপাদন বন্ধ ও আইসক্রিমগুলো সকলের সামনে ধবংস করা হয়। অভিযুক্ত মো. আক্কেল আলী অর্থদণ্ড পরিশোধ করে মুক্তি পান।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় গোপালগঞ্জ সদর উপজেলার লতিফপুর ইউনিয়নের চরমানিকদাহ গ্রামের কাজীর বাজারে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমিত রায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ আদেশ দেন।

এ ব্যাপারে গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমিত রায় বলেন, এখানে গোপনে কোনোপ্রকার অনুমতি ছাড়া ভেজাল ও নিম্নমানের ইকো সুপার আইসক্রিম উৎপাদন করা হতো। প্রতিষ্ঠানটিতে কোন সাইনবোর্ড ছিলো না। এমন কি কোন ট্রেড লাইসেন্সও নেই।

তিনি আরো জানান, বরফ, স্যাকারিন ও অস্বাস্থ্যকর রং দিয়ে আইসক্রিম তৈরি করা হতো এ ফ্যাক্টরিতে। পরে মালিক মো. আক্কেল আলী অপরাধ স্বীকার করায় তাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২, ৫২,৫৩ ধারায় ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। পরে তিনি এক লাখ টাকা জরিমানা পরিশোধ করায় তাকে ছেড়ে দেয়া হয়।

মন্তব্য



সাতদিনের সেরা