kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

চাঁদাবাজির অভিযোগ এমপি স্বপনের বিরুদ্ধে

সিরাজগঞ্জ প্রতিনিধি   

২১ নভেম্বর, ২০১৯ ২২:২৯ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদাবাজির অভিযোগ এমপি স্বপনের বিরুদ্ধে

কোটি টাকা চাঁদা দাবির অভিযোগ উঠেছে সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের বিরুদ্ধে। এ বিষয়ে আদালতে এজাহার দাখিল করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতা আবুল হোসেন সরকার। এতে এমপি স্বপনসহ ১২ জনকে আসামি করা হয়েছে। চাঁদা না পেয়ে হামলা ও ভাংচুরের অভিযোগও করেছেন বাদি। হাসিবুর রহমান স্বপন ধানের শীষ প্রতীকে এমপি নির্বাচিত হয়ে ১৯৯৬ সালে আওয়ামী লীগে যোগ দেন। তিনি সে সময় উপমন্ত্রী ছিলেন।

সূত্র জানায়, সিরাজগঞ্জের দ্রুত বিচার আদালতে বৃহস্পতিবার দুপুরে এমপি স্বপনের বিরুদ্ধ অভিযোগ দাখিল করেন শাহজাদপুর উপজেলার রুপবাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন সরকার। তিনি দাবি করেছেন, এমপি হাসিবুর রহমান স্বপন বিভিন্ন সময়ে দুর্নীতির মাধ্যমে এক কোটি ৯৩ লাখ টাকা আত্মসাত করেছেন। এ বিষয়ে জেলা আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদক বরাবর লিখিত অভিযোগ দেন বাদি। অনুলিপি দেয়া হয় কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও দুর্নীতি দমন কমিশনে। যার প্রেক্ষিতে এমপি স্বপন ক্ষুদ্ধ হয়ে বাদি আবুল হোসেন সরকারের কাছে এক কোটি টাকা চাঁদা দাবি করেন।

চাঁদা দিতে অস্বীকার করলে গত ১৯ নভেম্বর বিকেলে এমপি স্বপনের নেতৃত্বে বাঘাবাড়ি এলাকায় বাদির অফিসে হামলা ও ভাংচুর হয়।
পিস্তল ও দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে হামলায় অংশ নেন শাহজাদপুর উপজেলা যুবলীগের আহবায়ক আশিকুল হক দিনারসহ অনেকে। আসামিরা বাদির আলমিরা ভেঙ্গে ১০ লাখ টাকা লুট করেন। বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও ড. মাজহারুল ইসলামের ছবি ভাংচুর করেন।

বাদির আইনজীবি অ্যাডভোকেট রফিকুল ইসলাম সরকার বলেন,  'দ্রুত বিচার আদালতে মামলাটি দায়ের করা হয়েছে। আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো. হাবিবুর রহমান বাদির বয়ান শুনেছেন। বিকেলে আদেশ দেয়ার কথা থাকলেও তা জানতে পারিনি।'

মন্তব্য



সাতদিনের সেরা