kalerkantho

বৃহস্পতিবার । ০৫ ডিসেম্বর ২০১৯। ২০ অগ্রহায়ণ ১৪২৬। ৭ রবিউস সানি ১৪৪১     

প্রশাসনের নজদারিতে চাঁদপুরে লবণের বাজার স্বাভাবিক

চাঁদপুর প্রতিনিধি   

২১ নভেম্বর, ২০১৯ ২০:০৯ | পড়া যাবে ২ মিনিটে



প্রশাসনের নজদারিতে চাঁদপুরে লবণের বাজার স্বাভাবিক

গত দুদিনে চাঁদপুরে লবণ মিল এবং বাজারগুলোতে কঠোর তদারকির কারণে জেলায় লবণ পরিস্থিতি এখন স্থিতিশীল। এতে নির্ধারিত মূল্যেই বাজারে লবণ বিক্রি হচ্ছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত সরকারি প্রশাসন ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা বাজার তদারকি করতে দেখা গেছে।

চাঁদপুর লবণ মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল আজাদ জানিয়েছেন, চাঁদপুরে লবণের কোনো সঙ্কট নেই। ফলে নির্ধারিত মূল্যে পাইকার এবং খুচরা বিক্রেতারা ভোক্তার হাতে লবণ তুলে দিতে পারছেন। তিনি আরো জানান, চাঁদপুরে এক সময় ২৬টি লবণ মিল ছিল। তবে এখন উৎপাদনে রয়েছে মাত্র দুটি। তারপরও জেলায় লবণের কোনো ঘাটতি নেই।

অন্যদিকে চাঁদপুর বিসিক শিল্পনগরীর উপসহকারী ব্যবস্থাপক জিএম রাব্বানী জানিয়েছেন, এই মূহূর্তে বাজারে সরবরাহের পরও ২ হাজার মেট্রিন টন লবণ মিলে মজুত রয়েছে। তাছাড়া প্রশাসনের সহযোগিতা নিয়ে জেলার বিভিন্ন বাজারগুলোতে মূল্য স্বাভাবিক রাখতে তদারকি করা হচ্ছে বলেও জানান তিনি।

বিসিক কর্মকর্তা আহসান হাবীব মামুন বলেন, বৃহস্পতিবারও আমরা চাঁদপুরের ১০টি ছোটবড় বাজার তদারকি করেছি। এতে কোথাও বেশি দামে লবণ ক্রয় বিক্রয় করার দৃশ্য চোখে পড়েনি।

এর আগে গত মঙ্গলবার চাঁদপুরের বিভিন্ন বাজারে লবণের মূল্যবৃদ্ধির গুজব ছড়িয়ে পড়ে। এ সময় আগে পেতে অনেকেই হুড়াহুড়ি করে চাহিদার বাড়তি লবণ ক্রয় করেন। এতে বাড়তি মূল্যে বেশি লবণ কিনে এখন তারা আফসোস করছেন। 

এ ছাড়া বাড়তি মূল্যে লবণ বিক্রি করার দায়ে তিন ব্যবসায়ীকে আটক এবং ২০ জন ব্যবসায়ীর কাছ থেকে নগদ অর্থ জরিমানা করেন, জেলা ও উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

মন্তব্য



সাতদিনের সেরা