kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

শেরপুরের কোনো রুটে চলছে না বাস

শেরপুর প্রতিনিধি    

২১ নভেম্বর, ২০১৯ ১২:২৪ | পড়া যাবে ২ মিনিটে



শেরপুরের কোনো রুটে চলছে না বাস

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পরিবহন মালিক-শ্রমিক নেতৃবৃন্দের বৈঠকে পরিবহন ধর্মঘট প্রতাহারের ঘোষণা সত্ত্বেও আজ বৃহস্পতিবারও (২১ নভেম্বর) চতুর্থ দিনের মতো শেরপুরে দূরপাল্লাসহ সকল রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। চলছে না পণ্যবাহী ট্রাকও।

নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে পরিবহন শ্রমিকরা কর্মবিরতির নামে কৌশলে পরিবহন ধর্মঘট পালন করায় সাধারণ যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছে। স্থানীয় পরিবহন শ্রমিকরা বলছেন, ঢাকায় নেতাদের সঙ্গে বৈঠক হওয়ার কথা শুনেছেন। কিন্তু নতুন আইন পরিবর্তন না হওয়া পর্যন্ত তারা গাড়ি নিয়ে রাস্তায় নামবেন না। 

সকাল ১১টার দিকে শহরের নাবীনগর বাসস্ট্যান্ডে গিয়ে দেখা যায়, সারি সারি বাস দাঁড়িয়ে আছে, কিন্তু কোনো বাসের টিকিট বিক্রি করা হচ্ছে না কিংবা যাত্রী তোলা হচ্ছে না। বাসের কাউন্টারগুলোও বন্ধ। ভোরে হাতেগোনা কয়েকটি বাস এবং কাভার্ড ভ্যান ঢাকার দিকে রওনা দিলেও পরে আর কোনো বাস-ট্রাক চলাচল করছে না।

শেরপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মো. হামিদুর রহমান বলেন, আমরা শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে গাড়ি চালানোর চেষ্টা করছি। কিন্তু সাধারণ শ্রমিকরা ভয়ে গাড়ি  চালাতে চাচ্ছে না। দুপুরে ঢাকায় সড়ক পরিবহন মালিক-শ্রমিক নেতৃবৃন্দের বর্ধিত সভা রয়েছে। সেই সভায় কোনো সিদ্ধান্ত হতে পারে, তার অপেক্ষা করছেন শ্রমিকরা। 

মন্তব্য



সাতদিনের সেরা