kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

চট্টগ্রাম নগর সড়কে জানুয়ারিতে নামছে ২০০ এসি বাস

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২১ নভেম্বর, ২০১৯ ০১:১৬ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রাম নগর সড়কে জানুয়ারিতে নামছে ২০০ এসি বাস

আগামী জানুয়ারিতে চট্টগ্রাম নগরের সড়কে নামছে শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) দুই শ বাস। চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) উদ্যোগে নগরের তিনটি রুটে এসব বাস নামানো হচ্ছে। পর্যায়ক্রমে নগরের অন্যান্য রুটেও এসি বাস নামবে।

বন্দরনগরের থিয়েটার ইনস্টিটিউট হলে গতকাল বুধবার চসিকের সাধারণ সভায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব বিষয় জানান। সভায় জানানো হয়, নগরের কালুরঘাট-পতেঙ্গা, ভাটিয়ারি-লালদীঘি ও নিউ মার্কেট-ফতেয়াবাদ রুটে পরীক্ষামূলকভাবে আউটসোর্সিং পদ্ধতিতে বাসগুলো পরিচালিত হবে। নির্ধারিত আসনে নির্দিষ্ট স্টেশনে বাসগুলো যাত্রী ওঠানামা করবে। 

এরই মধ্যে একটি বেসরকারি প্রতিষ্ঠান বাসগুলো রক্ষণাবেক্ষণের জন্য নগরের মেরিনার্স রোডের পাশে একটি টার্মিনালও নির্মাণ করেছে। একেকটি রোডের জন্য একেক রঙের বাস দেওয়া হবে।

সভাপতির বক্তব্যে সিটি মেয়র বলেন, সুষ্ঠু ট্রাফিক ম্যানেজমেন্ট না থাকায় নগরবাসীর ভোগান্তি বাড়ছে। ভোগান্তি থেকে উত্তরণে সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা অপরিহার্য। এই ব্যবস্থাপনা বাস্তবায়নের লক্ষ্যে নগরীতে এসি বাস চালু করা হচ্ছে। 

একই সভায় মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে চট্টগ্রামের গেজেটভুক্ত ১৫০ জন বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দেওয়ার সিদ্ধান্ত নেয় চসিক। এ বছর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার ক্ষেত্রে চসিক সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলররা দুজন করে নগরীর গেজেটভুক্ত মুক্তিযোদ্ধার নামের তালিকা জমা দেবেন। নগরীতে গেজেটভুক্ত মুক্তিযোদ্ধা পাওয়া না গেলে চট্টগ্রাম জেলা-উপজেলা থেকে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা