kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

বিশ্ব এন্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ উপলক্ষে ব্যতিক্রমী সেমিনার

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি   

২০ নভেম্বর, ২০১৯ ২২:০৪ | পড়া যাবে ১ মিনিটে



বিশ্ব এন্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ উপলক্ষে ব্যতিক্রমী সেমিনার

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে 'বিশ্ব এন্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ' পালন উপলক্ষে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন জেলার সিভিল সার্জন ডা. শাহ আলম।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত)  ডা. হাবিবুর রহমানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন নবীনগর পৌরসভার মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস, ইউএনও মোহাম্মদ মাসুম, বিশিষ্ট চিকিৎসক ডা. আহমেদ হোসেন (ফুল মিয়া), উপজেলা ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, সাংবাদিক গৌরাঙ্গ দেবনাথ অপু, আওয়ামী লীগ নেতা নাছির উদ্দিন, ব্যবসায়ী নেতা সুবীর সাহা, আফজাল হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে নবীনগর উপজেলার ৬৫টি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের মালিক এবং ওষুধ ব্যবসায়ী মালিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ডাক্তারের প্রেস্ক্রিপশন ছাড়া এন্টিবায়োটিক বিক্রি বন্ধ রাখাসহ আগামী ১ জানুয়ারির মধ্যে সকল বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ওষুধ ব্যবসায়ীদের লাইসেন্স নবায়ণ করার অনুরোধ জানানো হয়। অন্যথায় ১ জানুয়ারির পর মোবাইল কোর্টের মাধ্যমে জেল জরিমানা করা হবে বলে সেমিনারে হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা