kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

বরিশাল অফিস   

২০ নভেম্বর, ২০১৯ ২১:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

বরিশালে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে মো. কাওসার নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বুধবার বিকেলে বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবু শামীম আজাদ এ রায় ঘোষনা করেন। আসামি কাওসার পলাতক।

সূত্র জানায়,  ফাঁসির দণ্ড পাওয়া কাওসার বানারীপাড়া উপজেলার নাজিরপুর এলাকার মৃত শহিদুল ইসলামের ছেলে। ২০০৯ সালে বরিশালের উজিরপুর উপজেলার নারায়নপুর এলাকার মাহমুদা আক্তার পাখির সাথে তার বিয়ে হয়। বিয়ের পর থেকে কাওসার যৌতুকের দাবিতে পাখিকে বিভিন্ন সময়ে নির্যাতন করেন বলে অভিযোগ ছিল। ২০১১ সালের ১৭ ফেব্রুয়ারি বেলা ১১ টার দিকে  নির্যাতনের একপর্যায়ে স্ত্রী পাখিকে শ্বাসরোধ করে হত্যা করেন কাওসার। এ সময় পাখি তিন মাসের গর্ভবতী ছিলেন।

মাহমুদা আক্তার পাখিকে হত্যার ঘটনায় বোন ময়না বেগম বাদি হয়ে বানারীপাড়া থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ তদন্তশেষে কাওসারকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করে। আদালত ৮ জনের সাক্ষ্যগ্রহন শেষে বুধবার রায় ঘোষনা করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি ফয়েজুল হক ফয়েজ জানান, আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়েছে। আসামিকে মৃত্যুদণ্ড ছাড়াও ১ লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। আর আদায়কৃত অর্থ নিহতের পরিবারকে দেয়ার জন্য জেলা প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা