kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

প্রশাসনের হস্তক্ষেপে ১৮০ টাকার পেঁয়াজ বিক্রি হলো ৬০ টাকায়

আঞ্চলিক প্রতিনিধি, পিরোজপুর   

২০ নভেম্বর, ২০১৯ ২১:২৭ | পড়া যাবে ২ মিনিটে



প্রশাসনের হস্তক্ষেপে ১৮০ টাকার পেঁয়াজ বিক্রি হলো ৬০ টাকায়

পিরোজপুরের মঠবাড়িয়ায় পেঁয়াজের ঊর্ধ্বমূল্য রোধে বাজার মনিটরিংয়ে ভ্রাম্যমাণ আদালত মাঠে নামতেই ১৮০ টাকার পেঁয়াজ ৬০ টাকায় বিক্রি হয়েছে। এতে আজ বুধবার সাপ্তাহিক হাটের দিনে পেঁয়াজের দোকানগুলোতে ক্রেতা সাধারণের সমাগমে বেড়ে যায়।

বুধবার সকাল থেকে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন পেঁয়াজের বাজারে পেঁয়াজের আড়তসহ খুচরা বাজারে বাজার মনিটরিং শুরু করে। এ সময় নবি হোসেন নামে এক পেঁয়াজ বিক্রেতাকে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। পরে প্রশাসনের হস্তক্ষেপে ১৮০ টাকার পেঁয়াজ ৬০ টাকা দরে বিক্রয় করে ব্যবসায়ীরা।

স্থানীয়রা জানান, বুধবার সকালে পেঁয়াজের বাজারে তদারকিমূলক অভিযান শুরু করে প্রশাসন। এ সময় চলা অভিযানে দেখা যায় কাঁচাবাজারে পেঁয়াজ না পেয়ে আড়তগুলোতে ক্রেতারা ভিড় জমিয়েছে।  ১৮০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। এ সময় মনিটরিং টিমের হস্তক্ষেপে ৬০ টাকা দরে পেঁয়াজ বিক্রয় করে ব্যবসায়ীরা।

মঠবাড়িয়া উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা রিপন বিশ্বাস বলেন, উপজেলার হাটবাজারগুলো সরকারের ৬০ টাকা প্রতি কেজি পেঁয়াজের দাম নির্ধারণের পরও প্রতি কেজি ১৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। এতে সাধারণ মানুষ বিড়ম্বনায় পড়ে। উপজেলা প্রশাসনসহ পুলিশের সহায়তায় যৌথ তদারকিতে জনমনে কিছুটা হলেও স্বস্তি ফিরেছে। এ সময় পেঁয়াজ ব্যবসায়ীদের সতর্ক করে দিয়ে বাজার মূল্য তালিকা টাঙিয়ে রাখার নির্দেশনা দেওয়া হয়।

মন্তব্য



সাতদিনের সেরা