kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

নুসরাতের জন্মদিন আজ

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি   

২০ নভেম্বর, ২০১৯ ২১:০৭ | পড়া যাবে ২ মিনিটে



নুসরাতের জন্মদিন আজ

আগুন সন্ত্রাসের শিকার হয়ে নির্মমভাবে নিহত সোনাগাজীর প্রতিবাদী কন্যা নুসরাত জাহান রাফির জন্মদিন আজ। ১৯৯৯ সালের আজকের এই দিনে নুসরাত সোনাগাজী পৌরসভার উত্তর চরচান্দিয়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম একে এম মুছা, মাতায়ের নাম শিরিনা আক্তার।

চলতি বছরের ২৭ মার্চ তার নিজের শিক্ষা প্রতিষ্ঠান ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলার হাতে শ্লীলতাহানি শিকার হয়ে প্রতিবাদ করতে গিয়ে অধ্যক্ষের অনুগতদের হাতে আগুন সন্ত্রাসের শিকার হয়ে ১০ এপ্রিল ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় নুসরাত মৃত্যুবরণ করেন।

গত ২৪ অক্টোবর আলোচিত এ মামলায় দোষী প্রমাণিত হওয়ায় ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক মামুনুর রশীদ এ হত্যা মামলায় মাদরাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলাসহ ১৬ আসামিকে মৃত্যু দণ্ডাদেশ প্রদান করেন।

ছোট বোন নুসরাতের জন্মদিনের স্মৃতি রোমন্থন করতে গিয়ে বড় ভাই মাহমুদুল হাসান নোমান কালের কণ্ঠকে বলেন, আমাদের চার ভাইবোনের মধ্যে সবচেয়ে আদরের ছিলো নুসরাত। তার এ নির্মম মৃত্যু আমাদের পরিবারের সকল সুখ কেড়ে নিয়েছে। এক‌টি দিনের জন্যও আমরা তাকে ভুলতে পারছি না।

নুসরাতের মা শিরিনা আক্তার বলেন লম্পট সিরাজের কারনে  আমার বুকের মানিককে আমি আজীবনের জন্য হারিয়ে ফেলেছি। এত কষ্ট পেয়ে কোনো মানুষকে আমি মরতে দেখিনি। আগুনে দগ্ধ শরীর নিয়ে চারটি দিন আমার প্রচন্ড যন্ত্রণা নিয়ে আমার সোনার পুতুল আমাদের ছেড়ে চলে গেছে।

নুসরাতের ছোট ভাই রাশেদুল হাসান রায়হান বলেন, কাকতালীয়ভাবে আমি আর নুসরাত আপু দুই বছরের ব্যবধানে একই দিনে জন্মগ্রহণ করেছি। আপু ছিলো আমার খেলার সাথী ও সবচেয়ে কাছের বন্ধু। প্রতিটি দিন আপুকে মিস করি। পরপারে ভালো থাকুক আমার প্রিয় বোন আজকের এইদিনে এ দোয়াই করি।

মন্তব্য



সাতদিনের সেরা