kalerkantho

শুক্রবার । ১৩ ডিসেম্বর ২০১৯। ২৮ অগ্রহায়ণ ১৪২৬। ১৫ রবিউস সানি          

একই মঞ্চে বয়ান করলেন শিয়া-সুন্নি আলেম

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি   

২০ নভেম্বর, ২০১৯ ১৯:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



একই মঞ্চে বয়ান করলেন শিয়া-সুন্নি আলেম

ঈদে মিলাদুন্নবী (সা.) পালন উপলক্ষে শিয়া-সুন্নি আলেমগণ একই মঞ্চে বয়ান করে সম্প্রীতি ও মুসলমানদের মধ্যে ঐক্যের আহ্বান জানালেন কুলাউড়ার পৃথিমপাশায়।

বিভিন্ন মাহজাবী মতবিরোধ থাকলেও কুলাউড়া উপজেলার রবিরবাজারে স্মৃতিসৌধ প্রাঙ্গণে আহলে বায়েত (আ.) এর অনুসারীগণের উদ্যোগে গতকাল মঙ্গলবার রাতে বিশাল জলসায় শিয়া ও সুন্নির হাজার খানেক মানুষের অংশগ্রহণে বক্তারা নবী করীম (সা.) এর জীবন আদর্শ, কুরআন সুন্নাহ ও আহলে বায়েতের ভালোবাসা ও বৃহত্তর স্বার্থে সকল মুসলমানদের ঐক্যের বন্ধন দৃঢ় করার প্রত্যয় ব্যক্ত করেন।

সাবেক এমপি নওয়াব আলী আব্বাছ খানের সভাপতিত্বে উক্ত জলসার উদ্বোধন করেন কুলাউড়া উপজেলা আল ইসলাহর সভাপতি ও রবিরবাজার জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল জব্বার।

মিলাদ ও আলোচনা সভায় বয়ান রাখেন ঢাকার হোসেনী দালান ইমামবাড়া ও মসজিদের খতিব মাওলানা মো. হাসিম আব্বাছ, মাওলানা সৈয়দ হাবিব রেজা হুসাইনি, খুলনা ইসলামী শিক্ষা কেন্দ্রের শিক্ষা বিভাগীয় প্রধান মাওলানা ড. আলী মোর্তজা, পৃথিমপাশা নবাববাড়ির মসজিদের খতিব মাওলানা নূরে আলম, বিশিষ্ট সুন্নি আলেম মাওলানা নুরুল আমীন আনওয়ারী প্রমুখ। এ সময় নাতে রাসূল পরিবেশন করেন খুলনা থেকে আগত ইসলামী সংগীত শিল্পী হায়দার মেহেদী।

পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবাব আলী বাকর খাঁন বলেন, পৃথিমপাশায় দীর্ঘদিন থেকে শিয়া-সুন্নিরা একত্রে বসবাস করে আসছে। উভয় মাহজাবের আলেমদের নিয়ে একই মঞ্চে আলোচনা ও মিলাদ আয়োজনে আবারো উভয়ের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন সুদুঢ় হল। বৃহত্তর স্বার্থে সকল মুসলমানদেরই ঐক্যের প্রয়োজন। 

মন্তব্য



সাতদিনের সেরা