kalerkantho

শুক্রবার । ১৩ ডিসেম্বর ২০১৯। ২৮ অগ্রহায়ণ ১৪২৬। ১৫ রবিউস সানি          

বাঘারপাড়ায় প্রশাসনের নজরদারিতে লবণের দাম স্বাভাবিক

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি   

২০ নভেম্বর, ২০১৯ ১৯:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



বাঘারপাড়ায় প্রশাসনের নজরদারিতে লবণের দাম স্বাভাবিক

যশোরের বাঘারপাড়া উপজেলার বিভিন্ন এলাকায় স্বাভাবিক মূল্যে ফিরে এসেছে লবণের দাম। উপজেলা প্রশাসনের কঠোর নজরদারির ফলে লবণের বাজার স্থিতিশীল হয়েছে। তবে গুজবে দাম বাড়ার বিষয় নিয়ে এখনও উপজেলাজুড়ে চলছে লবণ নিয়ে আলোচনার ঝড়।

গুজব ছড়িয়ে পড়ায় মঙ্গলবার বাঘারপাড়া উপজেলার কয়েকটি বাজারের অসাধু ব্যবসায়ীরা লবণের দাম হঠাৎ বাড়িয়ে দেয়। খেটে খাওয়া মানুষ লবণের দাম বৃদ্ধির গুজবে অনেকটা দিশেহারা হয়ে পড়ে। নিত্য প্রয়োজনীয় এ পণ্য ‘মজুদ’ করতে তারা ভিড় করে মুদি দোকানে। কেউ কেউ এক থেকে দুই বছরের লবণ সংগ্রহ করে রাখে নির্ধারিত দামের চেয়ে ২০ থেকে ৪০ টাকা দাম বেশী দিয়ে। 

এদিকে নিত্য প্রয়োজনীয় জিসিপত্রের দামবৃদ্ধির বিষয়ে হুঁশিয়ারি দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ। কেউ গুজব ছড়িয়ে যাতে অবৈধ সুবিধা না নিতে পারে সে ব্যাপারে কঠোর নজরদারি রয়েছে তার। এর অংশ হিসেবে মঙ্গলবার বিকেলে প্রথমে নারিকেলবাড়িয়া বাজারে মাইকিং করে সচেতন ও সতর্ক করে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আফরোজ বলেন, কোনো ব্যবসায়ী যদি লবণে এক টাকাও বেশী নেন তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। আমাদের অভিযান অব্যাহত থাকবে। ইতিমধ্যে মাইকিং করে জণগণকে সচেতন ও ব্যবসায়ীদেরকে সতর্ক করা হয়েছে। এ ব্যাপারে কঠোর নজরদারি রয়েছে বলেও জানান উপজেলা প্রশাসনের এই শীর্ষ কর্মকর্তা।

মন্তব্য



সাতদিনের সেরা