kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

লোহাগড়ায় দ্বিগুণ ভাড়া গুনতে হচ্ছে যাত্রীদের

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি    

২০ নভেম্বর, ২০১৯ ১৬:২২ | পড়া যাবে ২ মিনিটে



লোহাগড়ায় দ্বিগুণ ভাড়া গুনতে হচ্ছে যাত্রীদের

কালনাঘাট-যশোর, কালনাঘাট-নড়াইল, কালনাঘাট-খুলনা সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। ফলে দ্বিগুণ ভাড়া দিয়ে যাত্রীদের চলাচল করতে হচ্ছে। গত ১৭ নভেম্বর নড়াইল প্রেস ক্লাবের সামনে সড়ক পরিবহন আইন-২০১৮ এর জেল জরিমানা সংশোধনসহ ১১ দফা দাবিতে নড়াইল পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ মানববন্ধন ও জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি পেশ করার পরে ওই রাত থেকেই জেলায় ঘোষণা ছাড়াই ওই সব রুটে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, জরুরি প্রয়োজনে কেউ ভাড়ায় চালিত মোটরসাইকেলে উঠছেন। এ ছাড়া রাস্তা ইজিবাইক ও ভ্যান দখল করে নিয়েছে।

ইজিবাইক চালক মনির জানান, কালনাঘাট থেকে নড়াইল শহর পর্যন্ত বর্তমান ভাড়া ইজিবাইকে জনপ্রতি ৭০ টাকা (পূর্ব ভাড়া ৫০ টাকা), মোটরসাইকেল চালক প্রিন্স জানান, মোটরসাইকেলে বর্তমান ভাড়া ১০০ টাকা (পূর্বভাড়া ৫০ টাকা) এবং কালনাঘাট থেকে যশোর মোটরসাইকেলে জনপ্রতি ভাড়া ৩০০ টাকা (পূর্ব ভাড়া ১৫০ টাকা)।

ভ্যানচালক তহিদ মোল্যা জানান, লক্ষ্মীপাশা থেকে নড়াইল শহর বর্তমান ভাড়া ৫০ টাকা (পূর্বভাড়া ৩০ টাকা)। সরকারি ভিক্টোরিয়া কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মামুন ও দীপ্ত বললেন, অনেক বেশি ভাড়া দিয়ে কলেজে যেতে হচ্ছে।

নড়াইল জেলা বাস, মিনিবাস, মাইক্রোবাস, কোচ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাদেক খান বলেন, আগামী বৃহস্পতি ও শুক্রবার ঢাকায় দুই দিনব্যাপী সংগঠনের মিটিং। বাস বন্ধ বিষয়ে ওই মিটিং এ সিদ্ধান্ত হবে। এর আগ পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে।

মন্তব্য



সাতদিনের সেরা