kalerkantho

সোমবার । ১৬ ডিসেম্বর ২০১৯। ১ পোষ ১৪২৬। ১৮ রবিউস সানি                         

মূল্যবান জিনিস রেখে পেঁয়াজ নিয়ে গেল চোর

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি   

১৯ নভেম্বর, ২০১৯ ২১:১৯ | পড়া যাবে ২ মিনিটে



মূল্যবান জিনিস রেখে পেঁয়াজ নিয়ে গেল চোর

লাগামহীন মূল্য বৃদ্ধির কারণে একদিকে যেমন পেঁয়াজের জন্য সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে অপরদিকে পেঁয়াজ চুরির প্রতি ঝুঁকে পড়েছে চোরেরা। চোরদের কাছে পেঁয়াজ এখন মহামূল্যবান। তাইতো গভীর রাতে প্রাচীর টপকে বসতবাড়িতে ঢুকে অন্যান্য জিনিসপত্র রেখে পেঁয়াজ চুরির ঘটনা ঘটেছে বগুড়ার শাজাহানপুর উপজেলার রহিমাবাদ সি-ব্লক এলাকায়।

রহিমাবাদ সি-ব্লক এলাকার অবসরপ্রাপ্ত সিনিয়র ওয়ারেন্ট অফিসার মৃত এ কে এম ওসমান গনির পুত্র হাফেজ রাশেদুল ইসলাম জানান, বাজারে পেঁয়াজের মূল্য বৃদ্ধি পাওয়ায় কয়েক দিন আগে তার এক খালা দেশের বাড়ি থেকে ১৪-১৫ কেজি পেঁয়াজ পাঠান। সোমবার সকালে তার স্ত্রী রান্না করতে গিয়ে দেখেন একটি পেঁয়াজও নেই। সাথে ২-৩ কেজি পরিমাণ আদা ও রসুনও নেই। গভীর রাতে কে বা কারা প্রাচীর টপকে বাড়ির ভিতরে ঢুকে সেলফে রাখা পেঁয়াজ ও আদা-রসুন চুরি করে নিয়ে গেছে। অথচ চোরেরা ইচ্ছে করলে গ্যাসের চুলা, প্রেসার কুকার, কারিকুরারসহ অন্যান্য দামি জিনিসপত্র চুরি করে নিয়ে যেতে পারতো।

এ ঘটনায় প্রতিবেশীদের মাঝে চাঞ্চল্যের সৃষ্টি হওয়ার পাশাপাশি পেঁয়াজ রক্ষায় বাড়তি সতর্কতা দেখা দিয়েছে।

প্রতিবেশী এক নারী জানান, দিন দিন পেঁয়াজের মূল্য বৃদ্ধির কারণে এমনিতেই রান্নাতে কম পরিমাণে পেঁয়াজ ব্যবহার করছেন। তার ওপর চোরের উপদ্রব। এই ঘটনার পর থেকে তিনি বাড়তি সতর্কতার সাথে পেঁয়াজ সংরক্ষণ করে রেখেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা