kalerkantho

সোমবার । ১৬ ডিসেম্বর ২০১৯। ১ পোষ ১৪২৬। ১৮ রবিউস সানি                         

চাটমোহরে স্বেচ্ছায় আবর্জনা পরিষ্কার করল শিক্ষার্থীরা

চাটমোহর (পাবনা) প্রতিনিধি   

১৯ নভেম্বর, ২০১৯ ২০:২৫ | পড়া যাবে ১ মিনিটে



চাটমোহরে স্বেচ্ছায় আবর্জনা পরিষ্কার করল শিক্ষার্থীরা

স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা সেচ্ছায় দল বেঁধে যখন রাস্তার পাশের ময়লা আবর্জনা পরিষ্কার করছিল, তখন পথচারীরা অবাক হয়ে দাঁড়িয়ে তাদের সে কার্যক্রম দেখছিল।

পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে অবিরাম কর্মরত স্বেচ্ছাসেবী সচেতন নাগরিকের দায়িত্ব ও কর্তব্য নিয়ে শীর্ষক কিশোর নিয়ে গঠিত ’বিডি ক্লিন’ সংগঠনটি পাবনার চাটমোহরে কার্যক্রম শুরু করেছে।

’পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে’ এই শ্লোগানে মঙ্গলবার সকালে চাটমোহর পৌর শহরের নতুন বাজার জার্দিস মোড় এলাকায় রাস্তার পাশে ও আশপাশের বিভিন্ন এলাকায় নোংরা, ময়লা, আবর্জনা পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হয়। সম্পূর্ণ অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী এই সংগঠনটি স্কুল-কলেজ পড়ুয়া উদ্দমী শিক্ষার্থীদের অংশগ্রহণে পরিচালিত হয়েছে।

পরিচ্ছন্ন কার্যক্রমের পূর্বে আলোচনায় কর্মী শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন বিডি ক্লিন পাবনা জেলা সমন্বয়ক তারিকুজ্জামান তোহা। এ সময় উপস্থিত শিক্ষার্থীদের স্বপথ বাক্য পাঠ করান প্রভাষক ইকবাল কবির রনজু।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সমাজ সেবক আসাদুজ্জামান পান্না, সাংবাদিক আব্দুল লতিফ রঞ্জু, পবিত্র তালুকদারসহ বিডি ক্লিনের পাবনার শিক্ষার্থীরা।

মন্তব্য



সাতদিনের সেরা