kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

পরীক্ষায় অকৃতকার্য ছাত্রীর আত্মহত্যা

ঝালকাঠি প্রতিনিধি   

১৯ নভেম্বর, ২০১৯ ১৬:৫১ | পড়া যাবে ২ মিনিটে



পরীক্ষায় অকৃতকার্য ছাত্রীর আত্মহত্যা

ঝালকাঠির নলছিটিতে এসএসসির নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় অভিমান করে ঝর্ণা দাস (১৪) নামে এক ছাত্রী আত্মহত্যা করেছে। মঙ্গলবার বেলা ১২টার দিকে উপজেলার পাওতা গ্রামে এ ঘটনা ঘটে। ঝর্ণা দাস পাওতা মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। সে পাওতা গ্রামের শিবু দাসের মেয়ে।

পুলিশ ও ছাত্রীর পরিবার জানায়, মঙ্গলবার সকালে স্কুলে গিয়ে ঝর্ণা জানতে পারে তাকে পরীক্ষায় উত্তীর্ণ করা হয়নি। আগামী বছর এসএসসি পরীক্ষায় সে অংশ নিতে পারবে না। এ খবর শুনে সে বাড়িতে গিয়ে তার কক্ষে আড়ার সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। পরিবারের লোকজন দরজা বন্ধ দেখে ভেঙে ভেতরে ঢুকে তাকে উদ্ধার করে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘেষণা করেন। 

পরিবারের কোনো অভিযোগ না থাকায় লাশ ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন নলছিটি থানার ওসি মো. সাখাওয়াত হোসেন। 

স্কুলছাত্রীর বাবা শিবু দাস বলেন, ঝর্ণা ফেল করার পর অনেকবার তাকে বুঝিয়েছি। এক বছর পর পরীক্ষা দিলে কিছু হবে না। স্কুলে গিয়ে শিক্ষকদের অনুরোধ করেছিলাম, তারাও বলেছে এক বছর পরে পরীক্ষায় অংশ নিতে হবে। আমার মেয়ের আর ধৈর্য হয়নি। সে বাড়িতে এসে আত্মহত্যা করল। 

পাওতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক হোসেন জোমাদ্দার বলেন, নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হলে সে কোনোভাবেই এসএসসি পরীক্ষায় অংশ নিতে পারবে না, এমন প্রজ্ঞাপন রয়েছে। সুতরাং ঝর্ণাসহ আরো ১২ জনকে আমরা নিতে পারিনি। সে আত্মহত্যা করেছে শুনেছি। 

মন্তব্য



সাতদিনের সেরা