kalerkantho

শুক্রবার । ১৩ ডিসেম্বর ২০১৯। ২৮ অগ্রহায়ণ ১৪২৬। ১৫ রবিউস সানি          

ভ্রাম্যমাণ আদালতের অভিযান

শিবচরে পেঁয়াজের দাম না কমা পর্যন্ত মনিটরিংয়ের ঘোষণা

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি   

১৮ নভেম্বর, ২০১৯ ১৯:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



শিবচরে পেঁয়াজের দাম না কমা পর্যন্ত মনিটরিংয়ের ঘোষণা

অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অভিযোগে মাদারীপুরের শিবচর বাজারে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অপরাধে দুই অসাধু ব্যবসায়ীকে আটক করা হয়। পরে সঠিক মূল্যে পিঁয়াজ বিক্রির শর্তে আটককৃতদের মুক্তি দেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত সার্বক্ষণিক বাজার মনিটরিংয়ের ঘোষণা দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান।

জানা যায়, অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অভিযোগে সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামানের নের্তৃত্বে পৌর বাজারের পেঁয়াজের আড়ৎ ও খুচরা বাজারে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় বেশি দামে পেঁয়াজ বিক্রি করার অপরাধে পেঁয়াজের আড়ৎ মা লক্ষী বাণিজ্যালয় থেকে মিয়াজান মিয়া ও খুচরা ব্যবসায়ী সালাম খানকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে ভ্রাম্যমাণ আদালত। পরে পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে রেখে সঠিক মূল্যে পেঁয়াজ বিক্রি করার শর্তে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আটককৃতদের মুক্তি দেন। এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল নোমান ও থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, শিবচরে পেঁয়াজ বাজারে অভিযান চালিয়ে ২ জন ব্যবসায়ীকে আটক করা হয়েছিল। তবে আটককৃতরা শর্ত সাপেক্ষে আমার কাছে ক্ষমা চেয়ে বাজার নিয়ন্ত্রণে রাখার ব্যাপারে আশ্বস্ত করেছে। তাই তাদের প্রথম অপরাধ হিসেবে ক্ষমা করা হয়েছে।

তিনি বলেন, পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে রাখতে আমরা সার্বক্ষণিক পেঁয়াজ বাজার মনিটরিং করবো। অতিরিক্ত দামে কেউ যদি পেঁয়াজ বিক্রি করে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা