kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

পৌরসভার রাস্তা দখল করে বাজার

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি   

১৮ নভেম্বর, ২০১৯ ১৪:০৮ | পড়া যাবে ২ মিনিটে



পৌরসভার রাস্তা দখল করে বাজার

ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলার পৌরশহরের ব্যস্তময় রাস্তা দখল করে প্রতিদিন বসানো হচ্ছে  বাজার। ইজারাদার কোনো নিয়ম কানুন না মেনে এভাবে বাজারের অনুমতি দেওয়ার ফলে স্থানীয় এলাকাবাসী ও পথচারীদের চলাচলে পড়তে হয় চরম ভোগান্তিতে।

জানা যায়, পৌরশহরের ছনকান্দা বাজারসংলগ্ন কয়েকটি রাস্তা কয়েক বছর যাবৎ মাছ ব্যবসায়ীসহ বিভিন্ন ব্যবসায়ীদের দখলে। দখল করা রাস্তায় বসানো হচ্ছে প্রতিদিন সকালে বাজার। রাস্তা দিয়ে পথচারীদের চলতে গিয়ে পড়তে হয় বিড়ম্বনায়।

স্থানীয়দের অভিযোগ, ইজারাদারের যোগসাজসে অবৈধভাবে রাস্তা দখল করে মাছ, শাকসবজিসহ বিভিন্ন পণ্যের বাজার জমে ওঠে প্রতিদিন রাস্তার মাঝেই আর ময়লা ফেলা হচ্ছে রাস্তার পাশের ড্রেনে। ড্রেনগুলোতে ময়লা, আবর্জনা রাখার কারণে ভরাট হচ্ছে দ্রত সময়ে। ফলে কোমলমতি শিশুদের স্কুলে যেতে হয় মাছের দুর্গন্, ময়লা পানি পেরিয়ে। রাস্তা দিয়ে আসা-যাওয়া এসব কোমলমতি শিশুদের শিশুস্বাস্থ্য হুমকির মুখে। 

জানা যায়, প্রতিদিন রাস্তার মধ্যেই বসানো হয়েছে মাছসহ শাকসবজির বাজার। মাছের আড়তের পানি নেমে আসছে রাস্তার মাঝে। গুরুত্বপুর্ণ রাস্তাগুলো দিয়ে যানবাহন চলাচল তো দূরের কথা হেঁটে যাওয়াই কষ্টকর। অথচ ব্যস্ত এ রাস্তা দিয়ে প্রতিদিন চলতে হয় স্কুল-কলেজপড়ুয়া শিক্ষার্থী ও কর্মব্যস্ত মানুষের। 

পৌরমেয়র আমিনুল হক জানান, পৌরসভার পক্ষ থেকে রাস্তা দখল করে বাজার বসার কোনো অনুমতি দেওয়া হয়নি, এ ব্যপারে ইজারাদারকে রাস্তা থেকে বাজার সরানোর বিষয়ে নির্দেশনা দেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা