kalerkantho

শুক্রবার । ১৩ ডিসেম্বর ২০১৯। ২৮ অগ্রহায়ণ ১৪২৬। ১৫ রবিউস সানি          

বাড়িতেই ৩০০ বস্তা পেঁয়াজ রেখেছিলেন তিনি!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ নভেম্বর, ২০১৯ ১৩:২৩ | পড়া যাবে ২ মিনিটে



বাড়িতেই ৩০০ বস্তা পেঁয়াজ রেখেছিলেন তিনি!

ফাইল ফটো

রাজশাহী নগরীর মাস্টারপাড়া এলাকার এক বাড়িতে ৩০০ বস্তা পেঁয়াজের মজুদ মিলেছে। হাসিবুল ইসলাম নামে সে ব্যক্তি তাঁর নিজের বাড়িতেই এসব পেঁয়াজ মজুদ করেছিলেন।

বাড়িতে মজুদ পেঁয়াজের বিষয়টি গতকাল ধরা পড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে। জেলা প্রশাসনের উদ্যোগে চালানো এই অভিযানের প্রথম দিনেই সেই ব্যক্তির মজুদকৃত পেঁয়াজ ধরা পড়ে।

হাসিবুল ইসলামকে প্রতিদিন ৫০ বস্তা করে পেঁয়াজ বিক্রির জন্য নিদের্শ দিয়েছেন আদালত। পাশাপাশি সোমবার থেকে খুচরা বাজারে প্রতিকেজি পেঁয়াজের দাম ১৫০ থেকে ১৭০ টাকা করে নির্ধারণ করে দেওয়া হয়েছে।

রাজশাহী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলামের নেতৃত্বে রবিবার বিকাল থেকে অভিযান পরিচালনা করা হয়। তবে বিকালে অভিযান চালানোয় সাহেব বাজার ও পাইকারি বাজার খ্যাত মাস্টারপাড়া এলাকার অনেক দোকান ও আড়ত বন্ধ পাওয়া যায়, যেগুলো সাধারণত দিনের প্রথমভাগে ব্যবসা করে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম অভিযান বিষয়ে গণমাধ্যমকে বলেন, জেলা প্রশাসনের কাছে তথ্য ছিল যে, একটি সিন্ডিকেট পেঁয়াজ আমদানি করে তা মজুদ করছে। তারা বাজারে গিয়ে তথ্য পাওয়া সেই জায়গা ঘুরে দেখেন।

তিনি বলেন, সোমবার থেকে ১৫০ থেকে ১৭০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রির নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি প্রতিদিনই ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলবে।

মন্তব্য



সাতদিনের সেরা