kalerkantho

সোমবার । ১৬ ডিসেম্বর ২০১৯। ১ পোষ ১৪২৬। ১৮ রবিউস সানি                         

যবিপ্রবি ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ

যবিপ্রবি প্রতিনিধি   

১৮ নভেম্বর, ২০১৯ ০০:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



যবিপ্রবি ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের আসন বিন্যাস প্রকাশিত হয়েছে। এ বছর বিশ্ববিদ্যালয়সহ যশোরের মোট নয়টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

কেন্দ্রগুলো হলো- যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবন ও লাইব্রেরি ভবন, সরকারি এম এম কলেজ, সরকারি সিটি কলেজ, যশোর শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজ, ডা. আব্দুর রাজ্জাক মিউনিসপ্যিাল কলেজ, যশোর সরকারী মহিলা কলেজ, যশোর পলিটেকনিক ইন্সটিটিউট, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, কাজী নজরুল ইসলাম কলেজ, সাতমাইল যশোর।

আগামী ২১ নভেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট, দুপুর সাড়ে ১২ থেকে ২টা পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২২ নভেম্বর শুক্রবার সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ‘ডি’ ইউনিট, বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ‘ই’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর ছয়টি ইউনিটে সাতটি অনুষদের অধীনে ২৬টি বিভাগে মোট ৯১০ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। এ বছর ভর্তি পরীক্ষায় অংশ নিতে ছয়টি ইউনিটে সাতটি অনুষদের অধীনে ২৬টি বিভাগের মোট ৯১০টি আসনের বিপরীতে ৪৩৩৪০ জন শিক্ষার্থী আবেদন করেছেন, ফলে প্রতি আসনের বিপরীতে ৪৮ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দিতা করবেন।

ভর্তি পরীক্ষা শেষে আগামী ২৩ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ভর্তি কার্যক্রম শুরু হবে ২৭ নভেম্বর থেকে। আর একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ওরিয়েন্টশন ও ক্লাস শুরু হবে ৫ জানুয়ারি ২০২০ সালে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্যবলি www.just.edu.bd  ওয়েবসাইটে পাওয়া যাবে। 

আবেদনকারীকে সহায়তার জন্য হেল্পলাইন +৮৮০১৭০৯৮১৮১৫৫, +৮৮০১৮১৮১৫৬ ও +৮৮০১৭০৯৮১৮১৫৭ সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে। ভর্তি সংক্রান্ত সকল নোটিফিকেশন +৮৮০১৮৮৬৮৫৯২০১ মোবাইল ফোন নম্বর থেকে পাঠানো হবে।

মন্তব্য



সাতদিনের সেরা