kalerkantho

সোমবার । ১৬ ডিসেম্বর ২০১৯। ১ পোষ ১৪২৬। ১৮ রবিউস সানি                         

যবিপ্রবির শিক্ষার্থীদের ওয়ার্কশপই নিরাপত্তা প্রহরীদের আবাসস্থল

যবিপ্রবি প্রতিনিধি   

১৮ নভেম্বর, ২০১৯ ০০:০২ | পড়া যাবে ২ মিনিটে



যবিপ্রবির শিক্ষার্থীদের ওয়ার্কশপই নিরাপত্তা প্রহরীদের আবাসস্থল

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিল্প উৎপাদন ও প্রকৌশল (আইপিই) বিভাগের শিক্ষার্থীদের হাতে কলমে শেখার জন্য একমাত্র প্রকৌশল ওয়ার্কশপে নেই কোন যন্ত্রপাতি, সেখানে আবাসস্থল হয়েছে বিশ্ববিদ্যালয়ে কর্মরত নিরাপত্তাকর্মী (আনসারদের)।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, শিল্প উৎপাদন ও প্রকৌশল (আইপিই) বিভাগের শিক্ষার্থীদের হাতে কলমে শিক্ষা, নতুন নতুন যন্ত্রপাতি আবিষ্কার ও কর্মক্ষেত্রে দক্ষতা বাড়ানোর লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুস সাত্তার আনুমানিক ৪০ লাখ টাকা বাজেটে প্রকৌশল ওয়ার্কশপটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ২০১৩ সালের ৮ জানুয়ারি।

আইপিই বিভাগের স্নাতক কোর্সে প্রকৌশল ওয়ার্কশপের ৪/৫টি কোর্স থাকে যার কোনো কিছুই শিখতে পারে না শিক্ষার্থীরা। যার ফলশ্রুতিতে স্নাতক পেরিয়ে যাবার পর কর্মক্ষেত্রে বিড়ম্বনার শিকার হচ্ছেন গ্রাজুয়েটরা।

বিশ্ববিদ্যালয়ের একাধিক সূত্র জানায়, আনসারদের জন্য উপাচার্যের বাসভবন সংলগ্ন ভবন তৈরি করা হলে তা দেখতে খুব দৃষ্টিনন্দন হওয়ায় সেখানে আনসারদের থাকতে না দিয়ে কতিপয় শিক্ষক তাদের আনন্দ বিনোদনের জন্য ক্লাব হিসাবে তৈরি করার জন্য পাঁয়তারা চালান যার ফলশ্রুতিতে আনসার বাসস্থানের জায়গা এখন শিক্ষক ও কর্মকর্তাদের ক্লাব।

বর্তমান উপাচার্য অধ্যাপক ড. মো আনোয়ার হোসেন জানান, বিশ্ববিদ্যালয়ে যোগদান করার পূর্বে অনেক অনিয়ম ছিল আমি এসে সেগুলো সমাধান করার চেষ্টা করেছি, আর খুব দ্রুতই পরবর্তী সেমিস্টার থেকে আইপিই বিভাগের শিক্ষার্থীরা প্রকৌশল ওয়ার্কশপটি ব্যবহার করতে পারবে। আর আনসারদের বাসস্থানের জন্য অত্যাধুনিক আনসার ব্যারাকও নির্মিত হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা