kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

হুইল চেয়ার পেলেন প্রতিবন্ধী লিমন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি   

১৭ নভেম্বর, ২০১৯ ১৯:৫১ | পড়া যাবে ২ মিনিটে



হুইল চেয়ার পেলেন প্রতিবন্ধী লিমন

স্বেচ্ছাসেবী সংগঠন ফ্রেন্ডস্ ফাউন্ডেশন, সৈয়দপুর এর উদ্যোগে এক শারীরিক প্রতিবন্ধীকে নতুন একটি হুইল চেয়ার প্রদান করা হয়েছে। আজ রবিবার সকালে সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের কিসামত কামারপুকুর গ্রামে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এ হুইল চেয়ার বিতরণ করা হয়।

কামারপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রেজাউল করিম লোকমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিবন্ধী মো. লিমন সরকারের হাতে হুইল চেয়ারটি তুলে দেন।

এ সময় ফ্রেন্ডস্ ফাউন্ডেশন, সৈয়দপুর এর সভাপতি সাংবাদিক তোফাজ্জল হোসেন লুতু, সদস্য সচিব মো. শফিকুল আলম ও ফ্রেন্ডস্ ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত শিশু স্বর্গ বিদ্যানিকেতনের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রতিবন্ধী মো. লিমন সরকার দিনাজপুর ৪ ইসবপুর ইউনিয়নের দক্ষিণ নওখৈর গ্রামের আব্দুল জলিল ও মোছা. জাহানারা বেগম দম্পতির ছেলে। তার বয়স ২০ বছর। তিনি পল্লী বিদ্যুৎ সমিতির এক ঠিকাদারী প্রতিষ্ঠানের বৈদ্যুতিক কাজ করতেন। ২০১৭ সালের ৫ ফেব্রুয়ারি বৈদ্যুতিক লাইনের কাজ করাকালে বিদ্যুস্পৃষ্ট হন। পরবর্তীতে তিনি সিরাজগঞ্জ ও ঢাকা মেডিক্যালে সার্জারি ও বার্ন ইউনিটে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ওঠেন। মর্মান্তিক ওই দুর্ঘটনার কারণে তার দুটি পা হাঁটু পর্যন্ত কেটে ফেলতে হয়। এ অবস্থায় তিনি শারীরিক প্রতিবন্ধী হয়ে পড়েন।

হাঁটাচলায় সম্পূর্ণরূপে অক্ষম হয়ে পড়েন তিনি। তার চলাচলের একমাত্র অবলম্বন হয়ে দাঁড়ায় হুইল চেয়ার। কিন্তু একটি হুইল চেয়ার কেনার মতো তার আর্থিক সামর্থ্য নেই। পরে ফ্রেন্ডস্ ফাউন্ডেশন তার পাশে দাঁড়িয়ে একটি হুইল চেয়ার কিনে দিল।

মন্তব্য



সাতদিনের সেরা