kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

খুলনা-মোংলা রেললইন স্থাপন প্রকল্প

দুর্নীতির তথ্য ফাঁস করায় তথ্য দাতার ওপর হামলা

ফকিরহাট-মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি   

১৭ নভেম্বর, ২০১৯ ১৮:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



দুর্নীতির তথ্য ফাঁস করায় তথ্য দাতার ওপর হামলা

খুলনা-মোংলা রেললাইন প্রকল্পে অনিয়ম-দুর্নীতি প্রসঙ্গে কালের কণ্ঠসহ বিভিন্ন গণমাধ্যমে তথ্য দেওয়ায় ইসরাফিল শেখ (৩২) নামে এক যুবককে মারপিটের ঘটনা ঘটেছে। বাগেরহাটের ফকিরহাট উপজেলার লখপুর এলাকায় আজ রবিবার সকালে এ ঘটনা ঘটে। আহত ইসরাফিল শেখ লখপুর এলাকার ছত্তার শেখের পুত্র।

ভুক্তভোগী ও স্থানীয়রা জানান, ঘটনার দিন সকালে ইসরাফিল বাড়ি থেকে বের হলে পথে লখপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার খোরশেদ আলমের বাড়ির সামনে আসলে দুর্নীতির তথ্য দেওয়াকে কেন্দ্র করে একই এলাকার ইমান আলীর পুত্র আজুজুল হক, সিরাজুল ইসলামসহ ১০/১২ জন বেধরক মারপিট শুরু করে। এ সময় পার্শ্ববর্তী লোকজন ছুটে আসলে তারা পালিয়ে যায়। মুখে রক্তাক্ত জখম অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে ফকিরহাট উপজেলা হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎস্য দেয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য খুমেক হাসপাতালে নেওয়া হয়েছে বলে আহত ইসরাফিলের পিতা আব্দুর ছত্তার জানান।

এ ব্যাপারে আজিজুল হক মাতুব্বরের সাথে আলাপ করার চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। 

ফকিরহাট মডেল থানার অফিসার ইনচার্জ আবু সাইদ মো. কাইরুল আনাম বলেন, বিষয়টি আমি শুনেছি। ঘটনাস্থালে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর কালের কণ্ঠ পত্রিকার শেষ পাতায় ‘খুলনা-মংলা রেললাইন স্থাপ প্রকল্পে ভূমি অধিগ্রহণে ব্যপক দুর্নীতি ধামা চাপার চেষ্টা প্রশাসনের’ ও ‘খুলনা-মংলা রেললাইন নির্মাণে জমি অধিগ্রহণ আলাদিনের চেরাগ সার্ভেয়ার কামাল চক্রের হাতে’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়।

এ ছাড়া গত ১৫ নভেম্বর একটি বেসরকারি টেলিভিশনে খুলনা-মংলা রেললাইন স্থাপন প্রকল্পে সার্ভেয়ার কামাল, আজিজুল হক মাতুব্বরসহ বিভিন্ন ব্যক্তির অনিয়ম দুর্নীতির অনুসন্ধানি প্রতিবেদন প্রকাশ হয়। এসকল প্রতিবেদনে তথ্য দেওয়ায় হামলা হয়েছে বলে ভুক্তভোগী ইসরাফিল জানান।

মন্তব্য



সাতদিনের সেরা