kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

১০ দাবিতে যশোর থেকে ১৮ রুটে বাস চলাচল বন্ধ

যশোর অফিস   

১৭ নভেম্বর, ২০১৯ ১৫:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



১০ দাবিতে যশোর থেকে ১৮ রুটে বাস চলাচল বন্ধ

সড়ক আইন-২০১৮ সংশোধনসহ ১০ দফা দাবিতে পরিবহন শ্রমিকরা স্বেচ্ছায় কর্মবিরতি শুরু করেছেন। এ কারণে আজ রবিবার যশোর থেকে ১৮টি রুটে কোনো পরিবহন চলছে না। এতে যাত্রীরা পড়েছেন ভোগান্তিতে।

পরিবহন শ্রমিকরা জানান, রবিবার সকাল থেকে যশোর থেকে ১৮টি রুটে কোনো বাস ছেড়ে যায়নি। বাইরে থেকে যশোরে কোনো যাত্রীবাহী বাসও আসেনি। দূরপাল্লার যাত্রীবাহী পরিবহন চলাচলও বন্ধ রয়েছে।

যশোর কেন্দ্রীয় পুরাতন বাসটার্মিনালে দুপুরে কথা হয় জুয়েল নামে এক যাত্রীর সাথে। তিনি বললেন, ঝিনাইদহ শহরে শ্বশুর বাড়ি। কিছুক্ষণ আগে ফোনে খবর পেয়েছি শ্বশুর খুব অসুস্থ। স্ত্রীকে নিয়ে শ্বশুরকে দেখতে যাবো বলে বলাডাঙ্গা থেকে টার্মিনালে এসেছি। এখন দেখছি বাস বন্ধ। তাই শ্বশুর দেখতে ভেঙে ভেঙে যেতে হবে। এতে খরচ, সময়, ঝামেলা সবই বাড়বে।

এ ব্যাপারে যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও খুলনা বিভাগীয় শ্রমিক ফেডারশনের যুগ্ম সম্পাদক মোর্তজা হোসেন পরিবহন শ্রমিকদের কর্মবিরতির বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, পরিবহন শ্রমিকদের স্বেচ্ছায় এ কর্মরিবতি অনির্দিষ্টকালের জন্য।

যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সভাপতি মামুনুর রশীদ বাচ্চু জানান, ফাঁসির দড়ি নিয়ে শ্রমিকরা পরিবহনে কাজ করতে রাজি না হয়ে তারা স্বেচ্ছায় কর্মবিরতি শুরু করেছেন। এটা কোনো ইউনিয়ন বা ফেডারশনের পূর্বনির্ধারিত কর্মসূচি নয় বলে তিনি দাবি করেছেন।

যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ জানান, ১৪ নভেম্বর যশোরে অনুষ্ঠিত সমাবেশ থেকে সড়ক আইন-২০১৮ সংশোধনসহ ১০ দফা দাবি করা হয়। এর পর আজ রবিবার সকাল থেকে যশোর ১৮ রুটের শ্রমিকরা স্বেচ্ছায় কর্মবিরতি শুরু করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা