kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

দুর্নীতি দমনের নামে আইওয়াশ করা হচ্ছে : রব

কিশোরগঞ্জ প্রতিনিধি   

১৬ নভেম্বর, ২০১৯ ২১:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



দুর্নীতি দমনের নামে আইওয়াশ করা হচ্ছে : রব

কিশোরগঞ্জে জেলা জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির ত্রি-বার্ষিক সম্মেলনে দলটির সভাপতি আ স ম আবদুর রব দেশের স্বাধীনতা ও গণতন্ত্র চুরি হয়ে গেছে বলে মন্তব্য করেছেন। তিনি দেশের বর্তমান পরিস্থিতিকে শ্বাসরুদ্ধকর দাবি করে বলেন, দুর্নীতি দমনের নামে আইওয়াশ করা হচ্ছে। মন্ত্রী-এমপিসহ রাঘব বোয়ালদের ধরা হচ্ছে না। চুনোপুঁটি ধরে দুর্নীতি দমন হবে না।

আজ শনিবার সন্ধ্যায় কিশোরগঞ্জ জেলা আইনজীবী ভবন মিলনায়তনে আয়োজিত জেলা জেএসডির ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

গত জাতীয় সংসদ নির্বাচনকে পৃথিবীর সেরা কৌতুক আখ্যা দিয়ে তিনি বলেন, ভোট ডাকাতির জন্য যদি কোনো নোবেল পুরস্কার থাকত এ পুরস্কার নিশ্চিতভাবে শেখ হাসিনা পেতেন। কিন্তু এভাবে দেশ চলতে পারে না। দেশের প্রকৃত উন্নয়ন চাইলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। কোনো একক ব্যক্তি বা দল দিয়ে দেশ চলবে না। দেশে দরকার জাতীয় সরকার। কেবল জাতীয় সরকারের মাধ্যমেই দেশ এগিয়ে যেতে পারে।

সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় আ স ম আবদুর রব আরো বলেন, আমরা ১৯৭২ সালে বঙ্গবন্ধুকে জনগণের সরকার গঠনের অনুরোধ করেছিলাম। কিন্তু তিনি তা করেননি। আমাদের কথা না শুনে তিনি আওয়ামী লীগ সরকার করলেন। বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যার পর অনেক সরকার এলো গেলো কেউ মানুষকে শান্তি দিতে পারেনি। কাজেই মানুষকে বাঁচাতে হলে, দেশকে বাঁচাতে হলে ঐক্যবদ্ধ আন্দোলন ও জাতীয় সরকারের কোনো বিকল্প নেই।

সম্মেলনের প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন জেলা জেএসডির সভাপতি অ্যাডভোকেট আবদুর রহমান। সম্মেলনে অন্যদের মধ্যে বক্তৃতা করেন জেএসডির সহ-সভাপতি তানিয়া রব, যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপনসহ দলের স্থানীয় ও বিভিন্ন জেলা থেকে আসা নেতৃবৃন্দ।

মন্তব্য



সাতদিনের সেরা