kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

মেঘনায় ধরা পড়ল ৫ মণ ওজনের পান পাতা মাছ

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি   

১৬ নভেম্বর, ২০১৯ ২০:১৯ | পড়া যাবে ২ মিনিটে



মেঘনায় ধরা পড়ল ৫ মণ ওজনের পান পাতা মাছ

ভৈরবের মেঘনায় জেলেদের জালে ৫ মণ ওজনের একটি পান পাতা মাছ ধরা পড়েছে। আজ শনিবার বিকেলে পৌর শহরের পলতাকান্দা গ্রামের জেলে আলমগীর হোসেনের জালে এই মাছটি ধরা পড়েছে।

বিরল প্রজাতির মাছটি বিক্রির জন্য একই এলাকার মৎস্য আড়তে নিয়ে আসা হয়েছে। জেলেদের ধারণা, মাছটি এক লাখ টাকায় বিক্রি করতে পারবে। বিশাল আকারের মাছটি সন্ধ্যায় বিক্রির জন্য আড়তে নিয়ে এলে মাছ দেখতে উৎসুক জনতা ভিড় জমায়।

জানা গেছে, পৌর শহরের পলতাকান্দা গ্রামের বাসিন্দা আলমগীর হোসেন দীর্ঘ দিন ধরে মেঘনা নদীতে মাছ ধরে জীবিকা নির্বাহ করছেন। নিত্যদিনের মতো শনিবার দুপুর নদীতে জালে ফেলে তিনিসহ তার সহযোগীরা। পরে তারা মাছ ধরার জন্য জাল টেনে কাছে আনার সময় জালে বড় কিছু একটা ধরা পড়েছে বলে টের পান। ফলে তারা আস্তে আস্তে জান টেনে কৌশলে বিরল প্রজাতির পান পাতা মাছটি ধরতে সক্ষম হয়।

জেলে আলমগীর হোসেন বলেন, জালটি নৌকার কাছে এলে মাছটি শক্তি প্রয়োগ করে জাল থেকে বেরিয়ে যেতে চায়। ফলে আমরাও সতর্কতার সাথে আট-দশজন জেলে মিলে মাছটি নৌকায় তুলতে সক্ষম হই। পরে সন্ধ্যায় আমরা মাছটি বিক্রি করতে নৈশ মৎস্য আড়তের মনির এন্টারপ্রাইজের মালিক মাছ ব্যবসয়ী রাজু বেপারী কাছে নিয়ে এসেছি।

এ প্রসঙ্গে মাছ ব্যবসায়ী রাজু মিয়া বলেন, বিরল প্রজাতির পান পাতা মাছটি বিক্রির জন্য একক কোনো ক্রেতা না পাওয়ায় মাছটি কেটে প্রতি কেজি ৫০০ টাকা দরে বিক্রির সিদ্ধান্ত নিয়েছি। আশা করি মাছটি ৮০ হাজার থেকে লাখ টাকা বিক্রি হতে পারে।

মন্তব্য



সাতদিনের সেরা