kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

রেলমন্ত্রী জানালেন

উল্লাপাড়ার ট্রেন দুর্ঘটনা নাশকতা কি না খতিয়ে দেখা হচ্ছে

পঞ্চগড় প্রতিনিধি   

১৬ নভেম্বর, ২০১৯ ১৯:১১ | পড়া যাবে ২ মিনিটে



উল্লাপাড়ার ট্রেন দুর্ঘটনা নাশকতা কি না খতিয়ে দেখা হচ্ছে

সম্প্রতি সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনা ও অগ্নিসংযোগের বিষয়টি নাশকতা কি না তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

পঞ্চগড় সরকারি অডিটোরিয়াম চত্বরে আজ শনিবার বিকেলে চার দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী আরো বলেন, ষড়যন্ত্রকারীরা থেমে নেই। ২০১৪ সালে দেখেছি হরতালের নামে দেশের সম্পদ পুড়িয়ে নষ্ট করা হয়েছে। বাস ও ট্রেনে আগুন দেওয়া হয়েছে। সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনাতেও আমরা সেই ধরণের আলামত পাচ্ছি।

তিনি বলেন, ওই এলাকাতেই এর আগে বনলতা এক্সপ্রেসে ঢিল মারলে দুজন নিহত হয়। এ ছাড়া ওই স্থানেই রংপুর এক্সপ্রেসে হামলার ঘটনা ঘটেছে। তাই আমরা মনে করি এটি সন্ত্রাসী কর্মকাণ্ড ও নাশকতামূলক কর্মকাণ্ড। সেখানে কিছু লোক কাজ করছিল। আমরা তাদের গ্রেপ্তার করেছি। আমরা আশা করি পুলিশ প্রশাসনের মাধ্যমে শিগগিরই সঠিক যে ঘটনা সেটি আমরা উদঘাটন করতে পারবো। তবে আমাদের সতর্ক থাকতে হবে।

মন্ত্রী আরো বলেন, সরকার পদ্মা সেতু, মেট্রো রেলের মতো বেশ কয়েকটি মেগা প্রকল্প হাতে নিয়েছে। সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে নাগরিকদের নির্ধারিত কর প্রদান করে সরকারকে সহযোগিতা করতে হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, রংপুর কর অঞ্চলের কর কমিশনার আব্দুল লতিফ, জেলা চেম্বারের সভাপতি আব্দুল হান্নান শেখ, উপ কর কমিশনারের কার্যালয় পঞ্চগড়ের সহকারি কর কমিশনার আফরোজা বেগম উপস্থিত ছিলেন। 

চার দিনব্যাপী এই আয়কর মেলায় আয়কর বিষয়ে পরামর্শ প্রদান, ই-টিআইএন রেজিস্ট্রেশন বা রি-রেজিস্ট্রেশন, আয়কর অধিক্ষেত্র জানার ব্যবস্থা, ২০১৯-২০ কর বছরের আয়কর রিটার্ন দাখিলের ব্যবস্থা ও মেলাস্থ ব্যাংক বুথে চালান ও পে-অর্ডারের মাধ্যমে আয়কর জমার ব্যবস্থা রাখা হয়েছে। এবার পঞ্চগড় জেলায় ৩৩ কোটি টাকা আয়কর আদায়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। 

মন্তব্য



সাতদিনের সেরা