kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

পেটে বাচ্চাসহ গরু জবাই!

আমতলী (বরগুনা) প্রতিনিধি   

১৬ নভেম্বর, ২০১৯ ১৮:৩২ | পড়া যাবে ২ মিনিটে



পেটে বাচ্চাসহ গরু জবাই!

বরগুনার তালতলীতে পেটে বাচ্চাসহ একটি গরু জবাই করেছেন সাদ্দাম নামে এক কসাই। গরুটি জবাই করার ঘটনাটি ঘটেছে আজ শনিবার সকালে তালতলী জেটি ঘাটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, তালতলী বাজারের মাংস বিক্রেতা কসাই সাদ্দাম হোসেন প্রতিদিনের ন্যায় শনিবার সকাল ৬টার দিকে বাজারের জেটি ঘাটে একটি গাভীন গরু জবাই করেন। গরুটির পেট কাটার সাথে সাথে একটি ছোট বাচ্চা বের হলে উপস্থিত লোকজনের মধ্যে হৈচৈ শুরু হয়ে যায়। এ সময় কসাই সাদ্দাম তার লোকজনসহ জবাই করা গরু ও গরু কাঁটার হাতিয়ারগুলো ফেলে কৌশলে সেখান থেকে পালিয়ে যান। এ ঘটনা লোকমুখে শুনে পুলিশ ও সাংবাদকর্মীরা ঘটনাস্থলে গিয়ে জবাইকৃত গরু ও পাশে বাচ্চাটি পড়ে থাকতে দেখতে পান। 

সংবাদ পেয়ে তালতলী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সহকারী কমিশনার (ভূমি) মো. সেলিম মিয়া ঘটনাস্থলে উপস্থিত হয়ে জবাইকৃত গরু ও বাচ্চাটি জব্দ করে মাটিতে পুঁতে রাখার নির্দেশ দেন।

এ বিষয়ে তালতলী উপজেলা উপ-সহকারী প্রাণি সম্পদ কর্মকর্তা সঞ্জয় শিকদার মুঠোফোনে বলেন, প্রতিদিন গরু জবাই করার পূর্বে ডাক্তারী পরীক্ষা করে রেজিস্টারে লিখে রাখার নির্দেশনা দেওয়া আছে তালতলীর সকল কসাইদের। কিন্তু কসাইরা সে নির্দেশনা মানছেন না।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. সেলিম মিয়া বলেন, জবাইকৃত গরু ও বাচ্ছাটি মাটিতে পুঁতে রাখার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছি। কসাই পালিয়েছে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা