kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

কেন্দুয়ায় একদল তরুণের অসাধারণ উদ্যোগ

শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে গাছ লাগিয়ে প্রশংসিত একদল তরুণ

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি   

১৬ নভেম্বর, ২০১৯ ১৮:১৬ | পড়া যাবে ২ মিনিটে



শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে গাছ লাগিয়ে প্রশংসিত একদল তরুণ

প্রকৃতির সৌন্দর্য্য বৃদ্ধি এবং এলাকার মানুষকে বেশি করে গাছের চারা লাগাতে উদ্বুদ্ধ করার লক্ষ্যে নেত্রকোনার কেন্দুয়া উপজেলার গণ্ডা ইউনিয়নের একদল তরুণের উদ্যোগে শনিবার থেকে এলাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ কার্যক্রম শুরু হয়েছে। ‘গণ্ডা ইউনিয়ন স্বেচ্ছাসেবী সংগঠন’ এর ব্যানারে তারা এ কার্যক্রম শুরু করেছেন।

সংগঠনটির উদ্যোগে এদিন দুপুরে স্থানীয় গণ্ডা ডিগ্রি কলেজ চত্বরে বিভিন্ন জাতের কয়েকটি গাছের রোপণের মধ্য দিয়ে এ কার্যক্রমের শুরু করা হয়। কলেজের অধ্যক্ষ মো. গোলাম কিবরিয়া ফলদ ও ঔষধি গাছের একাধিক চারা রোপণ করে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কলেজ পরিচালনা পর্ষদের সদস্য বুলবুল আহমেদ, প্রভাষক শফিকুল ইসলাম, তাজুল আহমেদ, লাইব্রেরিয়ান হারুন-অর-রশিদ তালুকদার এবং সংগঠনের সদস্য আহসান উল্লাহ্ নাজমুল, বদরুল আমিন সনি, শফিকুল ইসলাম বিপ্লব, মিলন মাহমুদ, মিজানুর রহমান, রিয়াদ মিয়া, ইসরাফিল মীর, ইব্রাহিম মীর, সোহল রানা ও মোফাজ্জল হোসেন প্রমূখ।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ মো. গোলাম কিবরিয়া বলেন, এলাকার একদল তরুণ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণের যে উদ্যোগ নিয়েছে তা সত্যিই প্রশংসনীয়। তাদের এ ধরণের মহৎ উদ্যোগটি অব্যাহত থাকবে বলে আশাবাদী।

এ প্রসঙ্গে সংগঠনটির সদস্যরা কালের কণ্ঠকে জানান, প্রকৃতির সৌন্দর্য্য বৃদ্ধি এবং এলাকার মানুষকে বেশি করে বৃক্ষ রোপণে উদ্বুদ্ধ করার লক্ষ্যে এ ধরণের উদ্যোগ নেওয়া হয়েছে। গণ্ডা ইউনিয়নের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান এবং ধর্মীয় প্রতিষ্ঠানের চত্বরে পর্যায়ক্রমে বিভিন্ন জাতের গাছের চারা রোপণ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা