kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

বঙ্গমাতার সমাধিতে বশেফমুবিপ্রবি উপাচার্যের শ্রদ্ধা

কালের কণ্ঠ অনলাইন   

১৫ নভেম্বর, ২০১৯ ২১:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গমাতার সমাধিতে বশেফমুবিপ্রবি উপাচার্যের শ্রদ্ধা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের সমাধিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

শুক্রবার সকাল ১১ টায় রাজধানীর বনানী কবরস্থানে শেখ ফজিলাতুন্নেছা মুজিবের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। বঙ্গমাতার সমাধিতে শ্রদ্ধা নিবদেন শেষে উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ সেখানে কিছু সময় দাঁড়িয়ে নীরবতা পালন করেন। এরপর ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু ও বঙ্গমাতাসহ সব শহীদদের আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে প্রার্থনা করা হয়। 

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) আব্দুর রেজ্জাক, সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান ড. এ এইচ এম মাহবুবুর রহমান, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের চেয়ারম্যান ড. মাহমুদুল আলম, গণিত বিভাগের চেয়ারম্যান ড. মুহম্মদ শাহজালালসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

উপাচার্য ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, সহধর্মিনী হিসেবে নয়, সহকর্মী হিসেবে আজীবন প্রিয়তম স্বামী শেখ মুজিবুর রহমানের ছায়াসঙ্গী ছিলেন শেখ ফজিলাতুন্নেছা মুজিব। জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত তিনি ইতিহাসের কালজয়ী মহানায়ক শেখ মুজিবের অনুপ্রেরণাদায়িনী হয়ে পাশে ছিলেন। 

তিনি আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে সপরিবারে তাদের হত্যা করে স্বাধীনতা বিরোধীরা। বাঙালি জাতিরাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামের প্রতিটি ধাপে ধাপে বঙ্গমাতার অবদান রয়েছে। ধূপের মতো নিজেকে বিলিয়ে দিয়ে বাঙালির মুক্তিসংগ্রামে ভূমিকা রেখেছেন এই মহিয়সী নারী।

মন্তব্য



সাতদিনের সেরা