kalerkantho

বৃহস্পতিবার । ১২ ডিসেম্বর ২০১৯। ২৭ অগ্রহায়ণ ১৪২৬। ১৪ রবিউস সানি     

হেলমেট ব্যবহারে আগ্রহী করতে ইউএনও'র অভিনব প্রচারণা

মান্দা (নওগাঁ) প্রতিনিধি   

১৫ নভেম্বর, ২০১৯ ২১:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



হেলমেট ব্যবহারে আগ্রহী করতে ইউএনও'র অভিনব প্রচারণা

নওগাঁর মান্দায় মোটরবাইক চালক ও আরোহীদের হেলমেট ব্যবহারে আগ্রহী করতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন। শুক্রবার বিকেলে উপজেলা সদর প্রসাদপুর বাজার, ফেরিঘাট, কুসুম্বা ও দেলুয়াবাড়ি বাসস্ট্যান্ড এলাকায় গোলাপ ফুল উপহার দিয়ে প্রচারণা চালানো হয়েছে। এ ছাড়াও হেলমেটবিহীন চালক ও আরোহীকে হেলমেট ব্যবহারের প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতন করা হয়েছে। তাছাড়া দু’জনের বেশি যাত্রী বহনের বিষয়েও মোটরবাইক চালকদের সতর্ক করে দেন অভিযানের নেতৃত্ব দেওয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল হালিম।

ইউএনও আব্দুল হালিম বলেন, মোটরবাইক চালকদের অবহেলা ও সামান্য ভুলের কারণে সড়কে প্রতিনিয়ত ঘটছে প্রাণহানীর ঘটনা। হেলমেট ব্যবহার না করায় হেড ইনজুরিতে এসব দুর্ঘটনায় ক্রমেই বাড়ছে মৃত্যুর হার। চালক ও আরোহী হেলমেট ব্যবহার করলে সড়কে মৃত্যুর হার অনেকাংশে কমে আসবে বলেও উল্লেখ করেন তিনি।

আব্দুল হালিম আরো বলেন, গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার মটগাড়ী এলাকায় মোটরবাইক দুর্ঘটনায় ইউসুফ আলী (১৮) ও রুমান (২২) নামে দুই যুবক গুরুতর আহত হয়েছে। তারা দু’জনেই মাথায় প্রচণ্ড আঘাত পেয়েছে। হেলমেট ব্যবহার করলে ইনজুরির পরিমাণ অনেক কম হতে পারত। আগামীতে হেলমেটবিহীন চালক ও আরোহীদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি। 

মন্তব্য



সাতদিনের সেরা