kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

শার্শায় চার পেঁয়াজ ব্যবসায়ীকে জরিমানা

বেনাপোল (যশোর) প্রতিনিধি   

১৫ নভেম্বর, ২০১৯ ২১:২৯ | পড়া যাবে ২ মিনিটে



শার্শায় চার পেঁয়াজ ব্যবসায়ীকে জরিমানা

যশোরের শার্শা উপজেলার নাভারণ ও বেনাপোলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চার পেঁয়াজ ব্যবসায়ীকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার (১৫ নভেম্বর) শার্শা উপজেলার বেনাপোল ও নাভারণ বাজারে অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. খোরশেদ আলম চৌধুরী জানান, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সময় দেখা যায়, কিছু অসাধু ব্যবসায়ী এবং সিন্ডিকেট পেঁয়াজের মূল্য অস্বাভাবিক করে সাধারণ মানুষের জীবনকে দুর্বিষহ করে তুলছে। ব্যবসায়ীদের কেউ একশ ৩০ টাকা পাইকারি ক্রয় করে খুচরা দু’শ থেকে দু’শ ৩০ টাকা দরে বিক্রি করছে। আবার কেউ একশ ৫০ থেকে একশ ৬০ টাকায় ক্রয় করে খুচরা দু’শ থেকে দু’শ ৩০ টাকা দরে বিক্রি করছে। ভোক্তারা এসব অসাধু ব্যবসায়ীদের কাছে জিম্মি। অধিকাংশ ব্যবসায়ী ক্রয় করা পণ্যের মূল্য তালিকা দেখাতে ব্যর্থ। পণ্যের মূল্য প্রদর্শন না করে বেশি মূল্যে পেঁয়াজ বিক্রি করায় নাভারণ বাজারের সাজু ভান্ডার ও মিথিলা ভান্ডার এবং বেনাপোল বাজারের শামছুজ্জামান ও মুজিবর ভান্ডার নামে চার পাইকারি আড়তদারকে ভোক্তা-অধিকার আইনে ২২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

শার্শা উপজেলার বিভিন্ন বাজারের নিত্যদিনের পণ্যের ওপর উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

মন্তব্য



সাতদিনের সেরা