kalerkantho

শুক্রবার । ১৩ ডিসেম্বর ২০১৯। ২৮ অগ্রহায়ণ ১৪২৬। ১৫ রবিউস সানি          

কোটচাঁদপুরেও বাড়ছে পেঁয়াজের দামের ঝাঁজ

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি   

১৫ নভেম্বর, ২০১৯ ২০:০৩ | পড়া যাবে ২ মিনিটে



কোটচাঁদপুরেও বাড়ছে পেঁয়াজের দামের ঝাঁজ

পেঁয়াজের দামের ঝাঁজ চোঁখে অন্ধকার দেখছেন ক্রেতারা-বিক্রেতারা। পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় ব্যাবসায়ী ও সাধারণ ক্রেতারা দুষছেন সরকারকে। গত বৃস্পতিবার ঝিনাইদহের কাঁচা বাজারে পেঁয়াজের খুচরা মূল্য ছিল প্রতি কেজি ১৮০ থেকে ১৮৫ টাকা করে। এক দিনের ব্যবধানে শুক্রবার জেলার কয়েকটি কাঁচা বাজার ঘুরে দেখা গেছে তা বেড়ে হয়েছে ২৩৫ টাকা থেকে ২৪০ টাকা। 

ঝিনাইদহের কোটচাঁদপুর বাজারের কাঁচামাল ব্যবসায়ী উৎপল কালের কণ্ঠকে বলেন, আমি বাজারে একজন বড় খুচরা কাঁচামাল ব্যবসায়ী। অথচ আমার দোকানে সব ধরনের কাঁচামাল থাকলেও পেঁয়াজ আছে মাত্র ১৫ থেকে ২০ কেজি। অন্যান্য সময় পেঁয়াজ থাকতো ১৪ থেকে ১৫ মণ। এখন পেঁয়াজ আড়তেও পাওয়া যাচ্ছে না। আর অল্প কিছু পেলেও পাইকারি দাম পড়ছে ২১৫ থেকে ২২০ টাকা।

পাশের দোকানদার বাহাজ্বেল হোসেন বলেন, আমার দোকানে কোনো পেঁয়াজ নাই। আড়তে না থাকায় পেঁয়াজ দোকানে রাখতে পারিনি। তাছাড়া কোনো না কোনো দোকানদারের সঙ্গে পেঁয়াজের দাম নিয়ে ক্রেতাদের ঝামেলা হচ্ছে প্রতি নিয়ত।

কথা হয় ওই কাঁচা বাজারে ফিরোজ আহম্মেদের সঙ্গে, তিনি বাসার জন্য সবজি কিনতে বাজারে এসেছেন। তিনি বলেন, পেঁয়াজের দাম লাগামহীনভাবে বেড়ে চললেও সরকার তা টেনে ধরতে একেবারেই ব্যর্থতার পরিচয় দিয়েছে। আর তার খেসারত দিতে হচ্ছে আমাদের মতো সাধারণ মানুষের। 

মন্তব্য



সাতদিনের সেরা