kalerkantho

শনিবার । ৮ কার্তিক ১৪২৭। ২৪ অক্টোবর ২০২০। ৬ রবিউল আউয়াল ১৪৪২

রিকশাচালকের সততায় ২০ লাখ টাকা ফেরত পেলেন ব্যবসায়ী

কালের কণ্ঠ অনলাইন   

১৫ নভেম্বর, ২০১৯ ১৬:২৪ | পড়া যাবে ২ মিনিটে



রিকশাচালকের সততায় ২০ লাখ টাকা ফেরত পেলেন ব্যবসায়ী

রিকশায় ফেলে যাওয়া ২০ লাখ টাকার ব্যাগ ফেরত পেলেন বগুড়ার নন্দীগ্রাম উপজেলার রনবাঘা বাজারের সার ব্যবসায়ী রাজীব প্রসাদ। রিকশাচালকের সততা আর পুলিশি তৎপরতায় এই টাকা তিনি ফেরত পেয়েছেন বলে জানান তিনি।

জানা গেছে, শুক্রবার সকালে বগুড়ার নন্দীগ্রাম উপজেলার রনবাঘা বাজারের ব্যবসা প্রতিষ্ঠানের উদ্দেশ্যে রাজীব প্রসাদ বগুড়া শহরের জলেশ্বরীতলা কালিবাড়ি মোড় থেকে রিকশায় উঠে সাতমাথায় বাস ধরার জন্য নামেন। এ সময় তিনি ভুল করে ২০ লাখ টাকাসহ একটি ব্যাগটি রিকশায় ফেলে যান। কিছুক্ষণ পর ব্যাগটির কথা মনে হলেও ততক্ষণে চালক রিকশা নিয়ে সাতমাথা থেকে চলে গেছেন। পরে বিষয়টি সদর থানা পুলিশকে জানান রাজীব।

সিসিটিভির ফুটেজ দেখে রিকশাচালক লাল মিয়াকে খুঁজে বের করে পুলিশ। পরে বেলা সাড়ে ১১টার দিকে বগুড়ার পুলিশ সুপার কার্যালয়ে অনুষ্ঠানিকভাবে ২০ লাখ টাকাসহ ব্যাগটি রাজীবের হাতে তুলে দেওয়া হয়। 

লাল মিয়া পুলিশকে জানান, তিনি রিকশায় ফেলে যাওয়া টাকার মালিককে হন্যে হয়ে খুঁজছিলেন। মালিকের কাছে টাকা হস্তান্তরের সময় তিনিও উপস্থিত ছিলেন। ব্যবসায়ী রাজীব বলেন, তিনি পুরো টাকা ফেরত পেয়েছেন। রিকশাচালকের সততায় মুগ্ধ হয়েছেন তিনি।

পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বলেন, বগুড়া সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম বদিউজ্জামান বিষয়টি জানার পরপরই টাকা উদ্ধারে তৎপরতা শুরু করেন। এ সময় সিসিটিভির ফুটেজ দেখে রিকশাচালককে সনাক্ত করা হয়। পরে অন্য রিকশাচালকের সহায়তায় লাল মিয়াকে খুঁজে বের করা সম্ভব হয়।

মন্তব্য



সাতদিনের সেরা