kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

পাটুরিয়ায় যানবাহনের দীর্ঘ সারি

কালের কণ্ঠ অনলাইন   

১৫ নভেম্বর, ২০১৯ ১৩:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



পাটুরিয়ায় যানবাহনের দীর্ঘ সারি

ফাইল ছবি।

নাব্যতা সংকট দূর করতে ড্রেজিংয়ের কাজ চলার কারণে যানবাহন পারাপার মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ রুটে। পাটুরিয়া ঘাট এলাকায় দেখা গেছে যানবাহনের সারি দীর্ঘ। যাত্রীবাহী পরিবহন সিরিয়ালে পার হলেও দুর্ভোগে পড়েছেন পণ্যবোঝাই ট্রাক চালকরা।

আজ শুক্রবার (১৫ নভেম্বর) বেলা ১২টার দিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, শুক্রবার ছুটির দিন হওয়ায় যানবাহনের বাড়তি চাপ পড়েছে পাটুরিয়া ঘাট এলাকায়। পণ্যবাহী ট্রাকের মধ্যে জরুরি পচনশীল পণ্যবোঝাই ট্রাক, অ্যাম্বুলেন্স, ওষুধের গাড়ি, লাশবাহী গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে।

ঘাট কর্তৃপক্ষ জানায়, বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৭টি ফেরির মধ্যে ১৪টি ফেরি যানবাহন পারাপারের কাজে নিয়োজিত রয়েছে বাকি তিনটি ফেরি ভাসমান কারখানা মধুমতিতে মেরামতের জন্য রাখা হয়েছে। নাব্যতা সংকটের জন্য পাটুরিয়া পয়েন্টে বিআইডাব্লিউটিএ ড্রেজিংয়ের কাজ করছে। ড্রেজিংয়ের জন্য ফেরি ঘাটে পৌঁছাতে নানা সমস্যা হচ্ছে। এ কারণে পাটুরিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি হচ্ছে বলে মনে করছেন যানবাহনের চালকরা।

পণ্যবোঝাই ট্রাকের চালকরা জানান, ঘাটে এলেই দুই-একদিন অপেক্ষা করতে হয় পার হওয়ার জন্য। রাতে কিছু ট্রাক পারাপার করা হয়। কিন্তু দিনের বেলায় ট্রাক পারাপার বন্ধ করে দেওয়া হয়েছে। তারা অভিযোগ করেন, দালালের মাধ্যমে টিকিট কাটলে ফেরির টিকিটও পাওয়া যায় আবার ফেরিও পারাপার হওয়া যায়।

বিআইডাব্লিউটিসির পাটুরিয়া ঘাটের ভারপ্রাপ্ত জিএম জিল্লুর রহমান বলেন, শুক্রবার এলেই পাটুরিয়া ঘাটে দক্ষিণ-পশ্চিম অঞ্চলগামী বাড়তি যানবাহনের চাপ পড়ে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পাটুরিয়া ঘাটে যানবাহনের সারি দীর্ঘ হচ্ছে। ঘাটে নাব্যতা সংকটের কারণে বেশ কিছুদিন ধরে ড্রেজিংয়ের কাজ করছে বিআইডাব্লিউটিএ। এতে ঘাটে যানবাহনের দীর্ঘ জট সৃষ্টি হয়েছে। 

মন্তব্য



সাতদিনের সেরা