kalerkantho

সোমবার । ১৬ ডিসেম্বর ২০১৯। ১ পোষ ১৪২৬। ১৮ রবিউস সানি                         

শিবগঞ্জে জালিয়াতির অভিযোগে তিন মাদরাসা শিক্ষক আটক

আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ   

১৫ নভেম্বর, ২০১৯ ০২:২৪ | পড়া যাবে ২ মিনিটে



শিবগঞ্জে জালিয়াতির অভিযোগে তিন মাদরাসা শিক্ষক আটক

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে চলমান জেডিসি পরীক্ষায় ডামি (বদলি) পরীক্ষা দেওয়ার অপরাধে ৭ শিক্ষার্থীসহ একই মাদরাসার ৩ শিক্ষক আটক হয়েছে। বৃহস্পতিবার জেডিসি গণিত বিষয়ে পরীক্ষা চলাকালে গোপন সংবাদের ভিত্তিতে শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী রওশন ইসলাম ও থানা পুলিশ পরীক্ষার কেন্দ্র থেকে তাদের আটক করেন।

আটক ৭ শিক্ষার্থী শিবগঞ্জের রাধাকান্তপুর ফাজিল মাদরাসা থেকে গত বছর ২০১৮ সালের জেডিসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েও চলতি বছর জেডিসি পরীক্ষায় ডামি প্রার্থী হয়ে আবারও পরীক্ষায় অংশগ্রহণ করে। রাধাকান্তপুর ফাজিল মাদরাসা অধ্যক্ষ ও দুই শিক্ষক ডামি শিক্ষার্থী দিয়ে অন্য রেজিস্ট্রেশনকৃতদের পরীক্ষার আয়োজন করেন।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী রওশন ইসলাম জানান, ৭ ডামি শিক্ষার্থী দিয়ে পরীক্ষায় অংশগ্রহণের আয়োজন করায় রাধাকান্তপুর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মো. হাসান আলী, ইংরেজি বিভাগের প্রভাষক মো. সামিউল ইসলাম ও সহকারী শিক্ষক আবদুল হান্নানকে আটক করা হয়। পরে শুনানি শেষে আটক ছাত্রদের অভিভাবকদের পক্ষ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হলেও অধ্যক্ষ মো. হাসান আলীকে দুই বছরের কারাদণ্ড ও অন্য দুই শিক্ষককে সাজা দেওয়া হয়।

মন্তব্য



সাতদিনের সেরা