kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

ত্রিশাল উপজেলার শ্রেষ্ঠ শিক্ষিকা ফারহানা জামান

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি   

১৫ নভেম্বর, ২০১৯ ০০:১৭ | পড়া যাবে ২ মিনিটে



ত্রিশাল উপজেলার শ্রেষ্ঠ শিক্ষিকা ফারহানা জামান

ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার প্রাথমিকের শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা মনোনীত হয়েছেন ত্রিশাল বইলর কানহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক ফারহানা জামান।

বৃহস্পতিবার ত্রিশাল উপজেলার পরীক্ষা ও যাচাই-বাছাই কমিটি তাকে শ্রেষ্ঠ শিক্ষিকা হিসেবে নির্বাচিত করেছেন উপজেলা শিক্ষা কমিটি।

ফারহানা জামান ২০০৯ সালে আংরারচরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হিসেবে কর্মজীবন শুরু করেন। ২০১০-১১তে ময়মনসিংহ পিটিআই থেকে সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করেন ফারহানা জামান। বর্তমানে তিনি উপজেলার বইলর কানহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত। তিনি উপজেলার কাব লিডার এবং বাংলাদেশ গার্লস গাইড অ্যাসোসিয়েশন কর্তৃক মনোনীত একজন গাইডার।

বিদ্যালয়ের শ্রেণিকক্ষে আকর্ষণীয় পাঠদান থেকে শুরু করে সমাবেশ, খেলাধুলা, সাংস্কৃতিক, কাব কার্যক্রম, হলদে পাখির দল, ডিবেটিং ক্লাব গঠন, পরিবেশ ক্লাব কার্যক্রম, স্পোকেন ইংলিশ ক্লাস, সমাপনী ব্যাচের বিশেষ ক্লাস নেওয়াসহ প্রতিটি ক্ষেত্রেই রয়েছে সক্রিয় অংশগ্রহণ। বিশেষ করে বাড়ি বাড়ি গিয়ে ঝড়ে পড়া শিক্ষার্থীদের স্কুলগামী করতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। এ ছাড়াও শিক্ষা মিলা, উন্নয়ন মেলা তথাপি প্রাথমিক শিক্ষা সংক্রান্ত যেকোনো কর্মসূচিতে এই সহকারি শিক্ষক নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।

বইলর কানহরের প্রধান শিক্ষক জনাব সালমা খাতুন বলেন, ফারহানা জামান আমার বিদ্যালয়ের গর্ব। বিদ্যালয়ের সকল কাজে তার আগ্রহ, উদ্দীপনা, দায়িত্ববোধ আমাকে মুগ্ধ করে।

ত্রিশাল উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নূর মোহাম্মদ বলেন, স্কুলের সার্বিক উন্নয়ন, পাঠদান দক্ষতা, শিক্ষাগত যোগ্যতা, সহশিক্ষা কার্যক্রমে দক্ষতা ও তথ্যপ্রযুক্তির দক্ষতাসহ নানা বিষয় বিবেচনা করে উপজেলা পর্যায়ে সহকারী শিক্ষিকা ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা