kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

বেরোবি ভর্তি পরীক্ষা : সড়ক যানজটমুক্ত রাখতে শুভসংঘ

বেরোবি প্রতিনিধি   

১৪ নভেম্বর, ২০১৯ ১৫:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



বেরোবি ভর্তি পরীক্ষা : সড়ক যানজটমুক্ত রাখতে শুভসংঘ

ভর্তীচ্ছু শিক্ষার্থীদের জন্য নিরাপদ ও যানজটমুক্ত সড়ক রাখতে রাস্তায় বিভিন্ন কর্মসূচি নিয়ে কাজ করছে কালের কণ্ঠ শুভসংঘ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা। গত ১০ নভেম্বর শুরু হওয়া বেরোবি ২০১৯-২০ সেশনের স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়সংলগ্ন পার্কের মোড়ে রাস্তায় যানজট কমাতে শিক্ষার্থীদের সঠিক পথনির্দেশনা এবং গাড়িগুলোকে লাইনে দাঁড় করিয়ে সুশৃঙ্খলভাবে পার করতে কাজ করছেন তারা। 

বেরোবি শাখা শুভসংঘের সভাপতি তানবীরুজ্জামান এবং সাধারণ সম্পাদক লাভলী আক্তারের নেতৃত্বে এই সেবামূলক কাজ করছেন শুভসংঘের সদস্যরা। তারা জানায়, সারাদিনে সর্বমোট চার শিফটের পরীক্ষা চলে। এ সময় শিক্ষার্থীদের ভিড় ঢাকা-রংপুর-কুড়িগ্রাম-লালমনিরহাট মহাসড়কে যানজটের সৃষ্টি করে। আমরা শুভসংঘের সদস্যরা সেই যানজটে গিয়ে সবাইকে খুব সচেতনতার সাথে সঠিক পথনির্দেশ এবং গাড়িগুলো যাতে করে বিশৃঙ্খলা করতে না পারে সেদিকে খেয়াল রাখছি। ভর্তি পরীক্ষা শুরুর দিন থেকে আজ ১৪ নভেম্বর পর্যন্ত এই সেবামূলক কাজ আমরা কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে করেছি। 

প্রতিদিন এই কাজে উপস্থিত ছিলেন শুভসংঘ বেরোবি শাখার সভাপতি তানবিরুজ্জামান, সহসভাপতি সৌম্য সরকার, শিহাব ওসমানী, আদিব হোসাইন, সাধারণ সম্পাদক লাভলী আক্তার, যুগ্ম সম্পাদক আবু সাঈদ, রুদ্র মাহমুদ জয়, সাংগঠনিক সম্পাদক আরিফুজ্জামান হিমেল, প্রচার সম্পাদক হাসেম বাঁধন, নারী বিষয়ক সম্পাদক আখিরা, তথ্য বিষয়ক সম্পাদক শিপন তালুকদার, শিক্ষা ও পাঠ্যক্রম সম্পাদক ভেরুনিকা ত্রিপুরা, বিজ্ঞান বিষয়ক সম্পাদক নাহিদ হাসান, পরিবেশ বিষয়ক সম্পাদক সানজিদা হক তুলি সহ অন্যান্য সকল কার্যকরী এবং সাধারণ সদস্যবৃন্দ।

এর আগে গত ২৯ নভেম্বর 'সুস্থতার জন্য চাই স্বাস্থ্যকর দেশ, গড়ে তুলি পলিথিন মুক্ত পরিবেশ' এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়কে পরিচ্ছন্ন ও পলিথিনমুক্ত করতে এক কার্যক্রম পরিচালনা করেন তারা। উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ সেই কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা